সর্বশেষঃ

ট্রাম্প এর চেয়ে জনসমর্থনে এগিয়ে বাইডেন

মার্কিন যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ক্রমশ যেন বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পেছনে ফেলে জনসমর্থন বাড়িয়ে নিচ্ছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী জো বাইডেন। দেখা গিয়েছে বাইডেনের প্রতি জনসমর্থন আরও বেড়ে গিয়েছে। ৩০ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবরের মধ্যে পরিচালিত এনবিসি নিউজ ও ওয়ালস্ট্রিট জার্নালের সর্বশেষ সমীক্ষা জানিয়েছে, জো বাইডেনকে সমর্থন দিয়েছেন ৫৩ শতাংশ ভোটার। অন্যদিকে ট্রাম্পের পক্ষে এমন ভোটার হল ৩৯ শতাংশ। এনবিসি নিউজ/ওয়ালস্ট্রিট জার্নাল এর আগে সমীক্ষা চালিয়েছিল ২০ সেপ্টেম্বর। তখন ট্রাম্পের চেয়ে ৬ পয়েন্টে এগিয়ে ছিলেন বাইডেন। এবার সেটা বেড়ে গিয়ে হয়েছে ১৪।
অতীতে কখনও বাইডেন এত বেশি পয়েন্ট পাননি।এর আগে তার সবচেয়ে বেশি পয়েন্ট পাওয়ার রেকর্ড ছিল গত জুলাইয়ে। তখন ১১ পয়েন্টে এগিয়ে গিয়েছিলেন। গত ২৯ সেপ্টেম্বর প্রথম মুখোমুখি বিতর্কে অংশ নেন রিপাবলিকান দলের প্রার্থী ট্রাম্প ও ডেমোক্র্যাটিক দলের বাইডেন।
অত্যন্ত বিশৃঙ্খলাপূর্ণ ওই বিতর্কের মাত্র দুই দিনের মাথায় এই সমীক্ষাটি করা হয়। তবে ২ অক্টোবর প্রেসিডেন্ট ট্রাম্পের করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার খবর জানাজানি হয়। তার আগেই অবশ্য এই সমীক্ষার কাজ শেষ হয়েছে। ট্রাম্প বর্তমানে রয়েছেন ম্যারিল্যান্ড অঙ্গরাজ্যের ওয়াল্টার রিড মিলিটারি মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন। আগামী ৩ নভেম্বর ধার্য করা হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের দিন। সূত্র: কলকাতা ২৪।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।