বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণি কর্মচারী পরিষদ এর সদর উপজেলা সম্মেলন অনুষ্ঠিত

বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণি কর্মচারী পরিষদ ভোলা জেলা শাখার উদ্যোগে ভোলা সদর উপজেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সম্মেলন বাস্তবায়ন কমিটির আহবায়ক মোঃ বেলাল হোসাইন এর সভাপতিত্বে শুক্রবার (২ অক্টোবর) সকালে শহরের নলিনী দাস মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাক্তব্য রাখেন ভোলা আলতাজের রহমান ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক ও বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির সদর উপজেলা সভাপতি মোঃ হারুন অর রশীদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দক্ষিণ কোড়ালীয়া মাদ্রাসা সুপার মোহাম্মদ হারুন, কাচিয়া সাহামাদার মাধ্যমিক বিদ্যালয় এর প্রধান শিক্ষক ও বাংলাদেশ শিক্ষক সমিতি ভোলা সদর উপজেলা সভাপতি মীর আমির হোসেন, নাজিউর রহমান কলেজের প্রভাষক মোঃ জুন্নু রায়হান।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণি কর্মচারী পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ কামরুল ইসলাম।

সাংগঠনিক আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক বাংলাদেশ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণি কর্মচারী পরিষদ কেন্দ্রীয় কমিটি মোঃ রাকিব হাসান, সহপ্রচার সম্পাদক মোঃ জিহাদ হোসেন, জেলা সভাপতি মোঃ আমির হোসেন, সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন।

সম্মেলনে তাদের দাবীগুলো ছিল-বেতন গ্রেড পরিবর্তন করে ১০ম গ্রেডে ১৬হাজার টাকা প্রদান করা। অফিস সহকারী পদ পরিবর্তন করে প্রশাসনিক কর্মকর্তা করা। ট্রেনিং এর ব্যবস্থা করা। বিভাগীয় প্রার্থী হিসাবে পদোন্নতির ব্যবস্থা করা। ম্যানেজিং কমিটি/গভর্নিংবডিতে অন্তর্ভূক্ত করা। কর্মঘন্টা নির্ধারণ করা।

সম্মেলনে বক্তারা তাদের বক্তব্যে বলেন একটি প্রতিষ্ঠান প্রধানের পরপরই গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে তৃতীয় শ্রেণির কর্মচারীরা। তাদের কাছে প্রতিষ্ঠানের অনেক গোপন তথ্য থাকে। প্রতিষ্ঠানের সকল ডকুমেন্ট সংরক্ষণেরও দায়িত্ব তাদের। তৃতীয় শ্রেণি কর্মচারী পরিষদ এর দাবীগুলোর যৌক্তিক এবং তারা এর সাথে একমত পোষন করেন।

সম্মেলন শেষে বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণী কর্মচারী পরিষদ ভোলা সদর উপজেলা কমিটি গঠন করা হয়। কমিটিতে সভাপতি হিসেবে মোঃ বেলাল হোসাইন, সাধারণ সম্পাদক হিসেবে মোঃ ফরিদ উদ্দিন ও সাংগঠনিক সম্পাদক হিসেবে মাসুদ রানা কে মনোনিত করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

অনুষ্ঠানে ভোলা সদর উপজেলার সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণির কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।