সর্বশেষঃ

নিখোঁজ বাবার জন্য ছেলে-মেয়ের অপেক্ষা

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার কোটপাড়া সীমান্তে সাত-আট বাংলাদেশি গরু চোরাকারবারি ভারতে প্রবেশের চেষ্টা করলে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ধাওয়া দেয়। তারা সবাই প্রাণ বাঁচাতে নাগর নদীতে ঝাঁপ দিলে আব্দুল আলী আদু (৩৫) নামের একজন নিখোঁজ হন। বৃহস্পতিবারের ওই ঘটনায় শনিবার বিকেল পর্যন্ত আদুর কোনো সন্ধান পাওয়া যায়নি। আব্দুল আলী আদু বালিয়াডাঙ্গী উপজেলার যুগীহার গ্রামের এজাবুলের ছেলে। তার দুই ছেলে, এক মেয়ে ও স্ত্রী রয়েছেন। আদুর ফিরে আসার অপেক্ষা করছে তিন শিশু।
স্থানীয় সূত্রে জানা যায়, ১৭১ বিএসএফের সোনামতি ক্যাম্পের টহল দল তাদের ধাওয়া দিলে তারা আয়রন ব্রিজের নিচে নদীতে ঝাঁপ দেয়। এ সময় বিএসএফের সদস্যরা তাদের লক্ষ্য করে ব্রিজের ওপর থেকে পাথর নিক্ষেপ করে। বাকিরা নদী পার হয়ে বাংলাদেশ সীমান্তে ফেরত এলেও আদু নিখোঁজ হন।
আদুর বাবা এজাবুল বলেন, বৃহস্পতিবার দুপুরে অনেকবার চাওয়ার পর তাকে দুই হাজার টাকা দিই। সেই টাকা নিয়ে বাড়ি থেকে বের হয় আদু। এখন পর্যন্ত তার কোনো খবর নেই। শুনেছি ভারত সীমান্তে তার মৃত্যু হয়েছে। কিন্তু এখন পর্যন্ত লাশ পাচ্ছি না।
আমজানখোর ইউপি চেয়ারম্যান আকালু (ডোংগা) বলেন, ফেরত আসা অন্য চোরাকারবারিদের কাছে শুনেছি পাথরের আঘাতে আদুর মৃত্যু হয়েছে। ভাবছিলাম বিএসএফ তার মরদেহ পানিতে ভাসিয়ে দেবে, কিন্তু তা করেনি। ভারতে প্রবেশের অনুমতি না থাকায় আদুর মরদেহ কোথায়, কী অবস্থায় আছে বলতে পারছি না।
বিজিবি জানায়, আদুর পরিবার তার মৃত্যুর বিষয়ে লিখিত অভিযোগ করলে বিএসএফের সঙ্গে যোগাযোগ করা হয়। কিন্তু বিএসএফ ঘটনাটি অস্বীকার করেছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।