সর্বশেষঃ

মনপুরায় মাছ শিকারের সময় ৫ ট্রলারসহ ১ জেলে আটক ॥ জরিমানা

ভোলার মনপুরায় মেঘনার কলাতলীরচর এলাকার ঘোলের খাল পয়েন্টের ১২ কিলোমিটার এলাকায় গাছের খুঁটি বসিয়ে মাছ শিকারের প্রস্তুতি নেওয়ার সময় ৫টি ট্রলার, মেহগুনি গাছের খুঁটিসহ এক জেলেকে আটক করা হয়। তবে অভিযানের সময় ট্রলারে থাকা অপর জেলেরা কলাতলীচর সংলগ্ন গহীন বনে পালিয়ে যায়। শুক্রবার সকাল ১০ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত সাড়ে ৩ ঘন্টাব্যাপি অভিযানে মনপুরা উপজেলার দায়িত্বে থাকা চরফ্যাসন উপজেলার ইউএনও রুহুল আমিনের নেতৃত্বে মৎস্য কর্মকর্তা আবদুল গাফফার ও মনপুরা কোস্টগার্ডের স্টেশন কমান্ডার মাইদুলসহ কোস্টগার্ডের সদস্যরা অংশগ্রহন করে। অভিযানে আটককৃত জেলে হলেন. দৌলতখান উপজেলার চরশুভি গ্রামের বাসিন্দা হুমায়ন কবির (৪২)।


উপজেলা মৎস্য কর্মকর্তা আবদুল গাফফার জানান, মেঘনার কলাতলী চর এলাকার ঘোলের খাল পয়েন্টের ১২ কিলোমিটার এলাকায় গাছের খুঁটি বসিয়ে মাছ শিকারের প্রস্তুতির খবর পেয়ে ইউএনও ও কোস্টগার্ডের নের্তৃত্বে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ৫ টি ট্রলার, মেহগুনি গাছের খুঁটি ও এক জেলেকে আটক করা হয়েছে।


এ ব্যাপারে মনপুরা উপজেলায় দায়িত্বে থাকা চরফ্যাশন উপজেলার নির্বাহী অফিসার রুহুল আমিন জানান, আটককৃত ট্রলার ৫ টি ও গাছের খুঁটি নিলামে বিক্রি করা হয়েছে। এছাড়াও আটককৃত জেলেকে মৎস্য আইনে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।