সর্বশেষঃ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে জাতীয় অনলাইন কুইজ প্রতিযোগিতায়

মনপুরার মেয়ে নুরজাহান রুজিনা ৯৮ তম হওয়ায় এমপি জ্যাকবের অভিনন্দন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে ৭ ই জুন ২০২০ ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষ্যে অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। ওই প্রতিযোগিতায় অনলাইনে অংশগ্রহন করে ভোলার মনপুরা উপকূলের মেয়ে নুরজাহান রুজিনা ৯৮ তম হওয়ায় ভোলা-৪ আসনের সংসদ সদস্য ও যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি মোবাইল ফোনে অভিনন্দন জানিয়েছেন।
অনলাইন প্রতিযোগিতায় বিজয়ী নুরজাহান রুজিনা উপজেলার হাজিরহাট ইউনিয়নের বাসিন্দা মৃত সাইদুল হক ও মাতা ফাতেমা খাতুনের মেয়ে। ৮ ভাই-বোনের মধ্যে নুরজাহান রুজিনা ৬ষ্ঠ। তিনি ২০১৯ সালে ইডেন মহিলা কলেজ থেকে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ে মার্স্টাস করেন।
সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে ৭ ই জুন ২০২০ ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষ্যে অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন করে। কুইজ প্রতিযোগিতায় ১ লক্ষ ৯ হাজার ৯ শত ২৯ জন নিবন্ধিত প্রতিযোগির মধ্যে ৪৬ হাজার ৬ শত ৭৫ জন প্রতিযোগি অংশগ্রহন করে। এরমধ্যে প্রথম একশত জনকে পুরুস্কারের জন্য মনোনীত করা হয়। এতে বিজয়ীদের প্রধানমন্ত্রীর স্বাক্ষরযুক্ত সনদ প্রদান করা হবে ও নগদ অর্থ প্রদান করা হবে। গত ৭ই জুন অনলাইনে পরীক্ষা কুইজ প্রতিযোগিতা হয়, পরে ২৫ জুলাই অনলাইনে ফলাফল প্রকাশ করা হয়। মুজিববর্ষের ওয়েবসাইট (quiz.mujib100.gov.bd) থেকে এই তথ্য জানা যায়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।