সর্বশেষঃ

যথাযোগ্য মর্যাদায় আলতাজের রহমান কলেজে জাতীয় শোক দিবস পালিত

নানা কর্মসূচির মধ্য দিয়ে ভোলায় যথাযোগ্য মর্যাদায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে ভোলা সদর উপজেলাধীন আলতাজের রহমান ডিগ্রি কলেজে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৫ আগষ্ট) সকাল ১০ টায় কলেজ মিলনায়তনে অধ্যক্ষ জাহানজেব আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপাধ্যক্ষ মোঃ ফেরদাউস, ব্যবস্থাপনা বিভাগের সহ. অধ্যাপক ফেরদৌসী নাসরীন, বাংলা বিভাগের প্রভাষক হালিমা আক্তার, ইতিহাস বিভাগের প্রভাষক লায়লা আঞ্জুমান ও ইংরেজি বিভাগের প্রভাষক তানভীর ইসলাম রনি।

পরে আলোচনা শেষে বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মুনাজাত করা হয়। দোয়া ও মুনাজাত অনুষ্ঠান পরিচালনা করেন ইসলাম শিক্ষা বিভাগের প্রভাষক মুহাম্মদ সিরাজুল আলম। সম্পূর্ণ অনুষ্ঠান সঞ্চালনা করেন হিসাব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবদুর রশিদ খান।

এর আগে পবিত্র কুরআন তিলাওয়াত ও গীতা পাঠ এর মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম সূচনা করা হয়। পবিত্র কুরআন তিলাওয়াত করেন বাংলা বিভাগের প্রভাষক মোঃ আনোয়ার হোসেন এবং গীতা পাঠ করেন ভূগোল বিভাগের প্রভাষক রাম কৃষ্ণ বণিক।

আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে কলেজের সকল শিক্ষক, অফিস সহকারী ও স্টাফগণ উপস্থিত ছিলেন।

এছাড়াও বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলতাজের রহমান কলেজের আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচি, শিক্ষার্থীদের জন্য রচনা ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।