নিয়মিত কোর্ট চালুর দাবীতে আজ ভোলায় আইনজীবীদের মানববন্ধন

বিচার প্রার্থী জনগনের ভোগান্তি লাগবে স্বাস্থ্যবিধি মেনে নিয়মিত কোর্ট চালুর দাবীতে মানববন্ধন করবে ভোলার আইনজীবীরা। আজ (সোমবার) সকাল ১০টায় ভোলা আইনজীবী সমিতির দক্ষিণ ভবনের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হবে। মানববন্ধনে ভোলা আইনজীবী সমিতির সদস্যদেরকে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।
ভোলা আইনজীবী সমিতির সদস্য এডভোকেট মোঃ ইউসুফ-২ বলেন, মহামারী করোনার কারণে সরা পৃথীবির মানুষই আজ ক্ষতিগ্রস্থ। আমাদের দেশেও সব শ্রেণী পেশার মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছে। মানুষের স্বাভাবিক জীবনযাত্রা এবং অর্থনৈতিক কর্মকান্ড সচল রাখতে অধিকাংশ ক্ষেত্রেই বিধি নিষেধ শিথিল করেছেন। কিন্তু আমাদের বিচারাঙ্গনে এখনও কঠোর নিয়ন্ত্রণের ফলে সাধারন মানুষ বিচার বঞ্চিত হচ্ছে। এ অবস্থার অবসান চাই।
ভোলা আইনজীবী সমিতির সদস্য এডভোকেট সাহাদাত হোসেন শাহিন বলেন, নিয়মিত কোর্ট চালু না থাকায় সাধারন বিচার প্রার্থী মানুষ ন্যায় বিচার বঞ্চিত হচ্ছে। দেশ কবে করোনা ভাইরাস মুক্ত হবে, তার কোন নিশ্চয়তা নেই। সরকার মানুষের জীবন যাত্রা স্বাভাবিক করার জন্য অধিকাংশ ক্ষেত্রেই স্বাস্থ্য বিধি মেনে কার্যক্রম পরিচালনা সুযোগ দিয়েছে। আমরা চাই আমাদের বিচারাঙ্গনেও স্বাস্থ্যবিধি মেনে স্বাভাবিকভাবে কাজ করতে। গত ৪ মাস দেশের ৬০ হাজার আইনজীবী কর্মহীন অবস্থায় মানবেতর জীবন যাপন করছে। মাত্র ১ ভাগ আইনজীবী ভার্চুয়াল কোর্টের মাধ্যমে সুবিধা পাচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে নিয়মিত কোর্ট চালুর মাধ্যমে বিচারাঙ্গনে কার্যক্রম স্বাভাবিক করার দাবী জানাই।
ভোলা আইনজীবী সমিতির সদস্য এডভোকেট আদিল হোসেন রুম্মান বলেন, বিচারাঙ্গনে স্বাভাবিক কার্যক্রম না চলার কারণে দেশে অপরাধ প্রবনতা বৃদ্ধি পেয়েছে। ক্ষতিগ্রস্থরা আইনের আশ্রয় থেকে বঞ্চিত হচ্ছে। দ্রুত এই অবস্থার অবসান প্রয়োজন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।