ভোলার ইলিশায় সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে পরিষদের জায়গায় দোকানঘর নির্মাণের অভিযোগ

ভোলা সদর উপজেলার ২নং ইলিশা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সিরাজ উদ্দিনের বিরুদ্ধে ইউনিয়নের পরিষদের ৩ শতাংশ জমি দখল করে দোকানঘর নির্মাণ করে দীর্ঘদিন ভোগ দখল করে আশার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সকালে তিনি পূর্নরায় ওই দোকানঘর পূর্ন নির্মাণ করতে আসলে পরিষদের গ্রাম পুলিশ ও স্থানীয় মেম্বার গিয়ে বাধা প্রদান করলে কাজ বন্ধ হয়ে যায়।
সূত্রে জানা যায়, সিরাজ চেয়ারম্যান থাকা কালিন ইলিশা পরিষদ উদ্বোধন হয় পরে তিনি ৩ শতাংশ জায়গা দখল করে দোকানঘর নির্মাণ করেন, এর পর তাকে বিভিন্ন অভিযোগে স্থানীয় সরকার বিভাগ থেকে বরখাস্ত করা হলে ভারপ্রাপ্ত দায়িত্ব পালন করেন অন্যজন, তিনি পরিষদের জায়গা বুঝে না নেওয়ায় দীর্ঘদিন সিরাজ চেয়ারম্যান এর দখলেই আছে, এর মধ্যে ২০১৬ সালের নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়ে হাছনাইন আহমেদ হাছান মিয়া জেলা প্রশাসক বরাবর দরখাস্ত দিয়েছেন পরিষদের জায়গা বুঝে দেওয়ার জন্য এবং অবৈধ স্থাপনা উচ্ছেদ করার জন্য, কিন্তু তার কোন সুরাহা হয়নি আজ ও বলে জানা গেছে।
এই বিষয়ে চেয়ারম্যান হাছনাইন আহমেদ হাছান মিয়া বলেন, পরিষদের কাগজে কলমে জমি রয়েছে ৫১ শতাংশ এর মধ্যে পরিষদের ভোগ দখলে রয়েছে মাত্র ২৪ শতাংশ, সাবেক চেয়ারম্যান সিরাজ পরিষদের নিচ থেকে প্রধান সড়ক পর্যন্ত ৩ শতাংশ দখল করে দোকানঘর উঠিয়ে ভোগদখলে রয়েছে এবং বাকিটা রহিম বেপারীর দখলে রয়েছে।
সাবেক চেয়ারম্যান সিরাজ উদ্দিন জানান, পরিষদের দাগ একটা আমার দাগ আরেকটা, আমার সাথে কাগজপত্র নিয়ে বসতে বলুন।
ভোলা সদর উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান বলেন, আমি শুনেছি সাবেক চেয়ারম্যান পরিষদের জায়গায় দোকানঘর নির্মাণ করেছে এবং বন্ধ রাখতে বলেছি কাজ, যদি বন্ধ না রাখে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।