৩ দিনের রিমান্ডে ডা. সাবরিনা

করোনা টেস্ট জালিয়াতির ঘটনায় গ্রেফতার জেকেজি হাসপাতালের চেয়ারম্যান ডা. সাবরিনা আরিফের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (১৩ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান শুনানি শেষে এই আদেশ দেন।

তেজগাঁও থানার মামলায় তদন্ত কর্মকর্তা মামলার সুষ্ঠু তদন্তের জন্য চার দিনের রিমান্ডের আবেদন করে আদালতে হাজির করেন সাবরিনাকে। সাবরিনার পক্ষে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষ এর বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক রিমান্ডের এই আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান জানান, অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য এই রিমান্ড মঞ্জুর করা হয়। তিনি বলেন, অর্থ ও জাল সার্টিফিকেট হাতিযে নেবার বিষয়ে বিস্তারিত জানার জন্য আদালত তার জামিন নামঞ্জুর করে রিমান্ড মঞ্জুর করেছেন।

এরআগে, সোমবার সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর তেজগাঁও থানা থেকে তাকে নিয়ে আদালতের উদ্দেশে রওয়ানা দেন তদন্তকারী কর্মকর্তা। বেলা ১২টার দিকে আদালতে তোলা হয় সাবরিনাকে।

এর আগে, রোবাবার জিজ্ঞাসাবাদের পর সাবরিনাকে গ্রেফতার করে ডিএমপির তেজগাঁও বিভাগ। পরে তাকে তেজগাঁও থানায় হস্তান্তর করে। রাতভর সেখানেই ছিলেন ডা. সাবরিনা।

পুলিশ জানিয়েছে, জেকেজি হেলথকেয়ার থেকে ২৭ হাজার রোগীকে করোনার টেস্টের রিপোর্ট দেয়া হয়েছে। এর মধ্যে ১১ হাজার ৫৪০ জনের করোনার নমুনার আইইডিসিআরের মাধ্যমে সঠিক পরীক্ষা করানো হয়েছিল। বাকি ১৫ হাজার ৪৬০ রিপোর্ট প্রতিষ্ঠানটির ল্যাপটপে তৈরি করা হয়। জব্দ করা ল্যাপটপে এর প্রমাণ মিলেছে। এরইমধ্যে, গ্রেফতার করা হয়েছে হাসপাতালটির সিও আরিফ চৌধুরীকে গ্রেফতার করেছে পুলিশ। তার দেয়া তথ্যে ভিত্তিতে আটক করা হয় হাসপাতালটির চেয়ারম্যান ও তার স্ত্রী ডা. সাবরিনা আরিফকে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।