ভোলায় শীর্ষ কর্মকর্তাদের নিয়ে বিবা’র জুম মিটিং-কুইজ প্রতিযোগীতা

করোনায় এন্টিবডি তৈরীতে সর্বসাধারনের জন্য ৩০টি আইটেমের পুষ্টিকর খাবারের নাম জানাতে এবং খাবারের গুনাগুন সম্পর্কে ধারনা সৃষ্টির লক্ষ্যে কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠানের আয়োজন করে ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান বিয়ে বাজার। রবিবার (১২ জুলাই) ছিলো প্রতিযোগীতায় অংশগ্রহনের শেষ দিন। করোনা সম্পর্কে আরো বেশী সচেতনতা সৃষ্টির লক্ষ্য জেলা পর্যায়ের শীর্ষ কর্মকর্তাদের নিয়ে অনুষ্ঠিত জুম মিটিং। রাত ৮টায় বিয়ে বাজার এ মিটিংয়ের আয়োজন করে।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এরব স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সাফিয়া খাতুন। সঞ্চালনা করেন বিয়ে বাজার প্রতিষ্ঠাতা মনিরুল ইসলাম। জুম মিটিংয়ে আলোচনায় অংশ নেন ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুম আলম ছিদ্দিক, জেলা ও দায়রা জজ ড. এবিএম মাহমুদুল হক, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, সিভিল সার্জন ডা: রতন কুমার ঢালী, যুগান্তর ও আরটিভি প্রতিনিধি অমিতাব অপু, জেলা শিক্ষা অফিসের গভেষনা কর্মকর্তা নুরে আলম ছিদ্দিকী, সমাজ সেবক ও মানবাধীকার সংগঠনের ডেপুটি গর্ভনর সৈয়দ আজমুল হকসহ অন্যান্য কর্মকর্তা ও সেচ্চসেবকবৃন্দ।
শুরুতেই আলোচনায় অংশ নিয়ে ভোলার জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক বলেন, করোনা পরিস্তিতি মোকাবেলায় সরকারি-বেসরকারি পর্যায়ের সাথে সমন্বয় করে এ জেলায় আমরা কাজ করে যাচ্ছি, এরমধ্যে বিয়ে বাজার অন্যতম, তারাও করোনা সংক্রমনরোধে কাজ করে যাচ্ছে।
এরপর জেলা ও দায়রা জজ ড. এবিএম মাহমুদুল হক তার করোনা জয়ের গল্প তুলে ধরে বলেন, আমি নতুন একটি জীবন ফিরে পেয়েছি, আমার যে অবস্থা হয়ে গিয়েছিলো তাতে খুব ভয় পেয়ে গিয়েছিলোম আমার পরিবারের সদস্যরাও ভয় পেয়ে গিয়েছিলো। করোনা এমন একটি রোগ, যেটি সবাইকে সমানভাবে এটাক করে না, অনেকেই আবার বুজতেই পারে না যে তার করোনা হয়েছে। আবার অনেকে খুব অল্পতেই দুর্বল করে দেয়। আমার কাশি ছিলো তথনো বুজতে পারেনি করোন হয়েছে, রিপোর্ট পাওয়ার পর একটু দুর্বল হয়ে পড়ি এবং অবস্থাটা কিছুটা খারাপ হয়ে গিয়ে ছিলো। আল্লাহ আমাকে সুস্থ্য করেছেন।
ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার করোনা কালীন সময়ে মানুষকে সচেতন করতে পুলিশের সাহসিকতার কথা তুলে ধরে বলেন, পুলিশ হচ্ছে সম্মুখভাগের যোদ্ধা, আমরা যেভাবে করোনা যুদ্ধ শুরু করেছি আমাদের প্রশিক্ষন না থাকলেও আমাদের ছিলো মনোবল ও সাহস। আমরা সেই মনবল ও সাহস দেখিয়ে আমরা ভোলার মানুষকে সচেতন করে যাচ্ছি।
ভোলার সিভিল সার্জন ডা: রতন কুমার ঢালী ভোলার করোনা সার্বিক চিত্র তুলে ধরেন। জনগনকে সামাজিক দুরত্ব এবং স্বাস্থ্য বিবিধি মেনে চলার আহব্বান জানান তিনি।
আলোচনার পর্বের শেষ পর্যায়ে ফেইজবুক লাইভের মাধ্যমে কুইজে অংশগ্রহনকারী বিজয়ীদের নাম ঘোষনা করা হয়। এদের মধ্যে প্রথম ৩জন হলেন, মনিরুল ইসলাম, সুজন জাহিদ ও মো: ইব্রাহিম। করোনাকালীন সময় বিয়ে বাজারের সামাজিক কার্যক্রমঅব্যাহত থাকবে বলেও জানান আয়োজকরা।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।