ভোলার দৌলতখানে জমি-জমা বিরোধের জেরে বসতবাড়িতে হামলা-লুট ॥ আহত-৫

ভোলার দৌলতখান উপজেলার ১নং মদনপুর ইউনিয়নের চর মুন্সী গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে দফায় দফায় হামলা চালিয়ে বাড়িঘর ভাংচুর ও লুটপাট করা হয়েছে। এ ঘটনায় অন্তত ৫ জন আহত হয়েছে। ওই ইউনিয়নের ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ভূমিদস্যু আমির হোসেন মাঝির নেতৃত্বে চলে এই বসতবাড়িতে ভাংচুর ও লুটপাট।
অভিযোগ রয়েছে, জমি জমা নিয়ে বিরোধের জের ধরে গত ৭ মে (বৃহস্পতিবার) সকালে ভূমিদস্যু আমির হোসেন মাঝির নেতৃত্বে বসতবাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট করে। তদের হামলায় পারুল বেগম (৬০) ও তার ছেলে হেলালসহ সরদারসহ ৫ জন গুরুতর আহত হয়েছে। আহতদের সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
হামলায় আহত পারুল বেগম থানায় লিখিত অভিযোগে জানান, দৌলতখান উপজেলার মদনপুর ইউনিয়নের চর মুন্সী গ্রামের ভূমিদস্যু আমির হোসেন মাঝির নেতৃত্বে মোঃ জামাল, মোঃ জিলন, মোঃ ইউছুফ, নূর মোহাম্মদ, আনোয়ার হোসেন, রুবেল, দীন ইসলাম সহ সন্ত্রাসীরা বাড়িতে অতর্কিত হামলা চালিয়ে তাদের কুপিয়ে ও পিটিয়ে আহত করে। এ সময় ঘরে থাকা নগদ অর্থসহ স্বর্ণালংকার লুট করে নিয়ে যায় তারা।
এই ঘটনায় ফরিয়াদী পারুল বেগম আসামী আমির হোসেন মাঝি সহ ৮ জন এর বিরুদ্ধে একটি নালিশী দরখাস্ত দাখিল করেন। তদন্ত কর্মকর্তা দৌলতখান থানার সাব ইন্সপেক্টর গোলাম মোস্তফা জানান, এ ঘটনায় মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।
উল্লেখ্য, এই আমির হোসেন মাঝির নামে দৌলতখান থানায় ০৭/০৫/২০২০ ইং তারিখে আরো একটি অভিযোগ রয়েছে বলে যানা যায়। তদন্ত হয়েছে, কিন্তু অজ্ঞাত কারণে আজ পর্যন্ত এফ আই আর হয়নি। অভিযোগ রয়েছে অত্র ০৯নং ওয়ার্ডের মেম্বার পেছন থেকে কলকাঠি নাড়ছেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।