সর্বশেষঃ

ভোলায় আলতাজের রহমান কলেজ ফেসবুক গ্রুপের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

আলতাজের রহমান কলেজের ফেসবুক গ্রুপের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি। ছবিঃ ভোলার বাণী।

‘জীবনের জন্য বৃক্ষ’ শ্লোগান নিয়ে ভোলা সদর উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ আলতাজের রহমান ডিগ্রি কলেজে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে।

কলেজটির প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত ফেইসবুক গ্রুপ “আলতাজের রহমান কলেজে যা যা করেছি এবং দেখেছি” এর এডমিন প্যানেলের উদ্যোগে রবিবার (২৮ জুন) বিকালে বিভিন্ন প্রজাতির চারা গাছ রোপণ এর মাধ্যমে এ বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।

এসময় আলতাজের রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ জাহান জেব আলম টিটু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন।

পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে কলেজ প্রাঙ্গনে ঔষধি, ফলজ ও বনজ জাতের শতাধিক চারা গাছ লাগানো হয়।

এ সময় আলতাজের রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ জাহান জেব আলম টিটু বলেন, পরিবেশকে জীবনবান্ধব করে তোলার ক্ষেত্রে গাছ লাগানোর কোনও বিকল্প নেই। গাছ ছাড়া পৃথিবীতে জীবনের অস্তিত্ব কল্পনা করা যায় না। তাই সবাইকে বেশি বেশি গাছ লাগানোর পরামর্শ দেন তিনি।

গ্রুপটির এডমিন প্যানেলের পক্ষ থেকে হাসিবুল হাসান শান্ত বলেন, পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আমরা আজ এই বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করেছি। আমরা এই গ্রুপের মাধ্যমে আমাদের কলেজ ও সামাজের জন্য উন্নয়ন মূলক কার্যক্রম করার উদ্যোগ গ্রহন করেছি পর্যায়ক্রমে সকলের সহযোগিতায় সব কাজ বাস্তবায়ন করা হবে ইনশাআল্লাহ।

পরে “আলতাজের রহমান কলেজে যা যা করেছি এবং দেখেছি” নামীয় ফেইসবুক গ্রুপের এডমিন প্যানেল অন্যান্য সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে গাছের চারা রোপণ করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন আলতাজের রহমান কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মোঃ জিয়াউর রহমান, প্রাক্তন শিক্ষার্থী গোলাম রাব্বানী সাদী, মোঃ মাহফুজুর রহমান, মোঃ হিরণ, মোঃ আকরাম, মোঃ সাদ্দাম হোসেন, অফিস সহকারী মোঃ আমির হোসেন প্রমুখ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।