জেলা প্রশাসক বরাবর ভোলা জেলা ছাত্রদলের স্মারকলিপি

ভোলা জেলা ছাত্রদলের পক্ষ থেকে আজ রোববার দুপুর দিকে ভোলা জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। করোনা ভাইরাস এর কারনে শিক্ষার্থীদরে প্রতি সদয় হয়ে সরকারী ও বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থীদের বেতন মওকুফ করে দেয়ার দাবীতে এই স্মারকলিপি প্রদান করেন নেতৃবৃন্দ।
স্মারকলিপিতে তারা উল্লেখ করেন, সরকারী-বেসরকারী স্কুল ও কলেজ সমুহে অনলাইনের মাধ্যমে কিছুটা কার্যক্রম চালু থাকলেও তা সব শিক্ষার্থীর নিকট পৌঁছাচ্ছে না। কিছু পাবলিক বিশ্ববিদ্যালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনে ২০০০ এর অধিক কলেজ রয়েছে। এক জরিপে দেখা গেছে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো অনলাইনে ক্লাস চালানো সম্ভব নয়। এমনকি অনেক শিক্ষার্থীর এই ক্লাসে যুক্ত হতে পারছে না। এর কারন হচ্ছে পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের এক তৃতীয়াংশ শিক্ষার্থী অসচ্ছল পরিবারের সন্তান। এছাড়াও চলমান লকডাউনের কারনে বেশীরভাগ শিক্ষার্থী বর্তমানে গ্রামের বাড়িতে রয়েছে। অনেক গ্রামে নেই ইন্টারনেট সুবিধা, আবার অনেকের নেই স্মার্টফোন। অনেক শিক্ষার্থী টিউশনি করে লেখাপড়ার খরচ চালান। কিন্তু করোনার কারনে তাও বন্ধ রয়েছে।


তারা আরো বলেন, একদিকে ইন্টারনেটের উচ্চমূল্য, আরেক দিকে মূল্যবান ডিভাইস না থাকায় পড়াশোনা অব্যাহত রাখা অনেক কষ্টকর হয়ে পড়েছে। এই অবস্থায় সরকারী ও বেসরকারী স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে এই মুহুর্তে অনলাইন ভিত্তিক ক্লাস ও ভর্তি পরীক্ষা স্থগিত রাখার জন্য দাবী জানানো হয়। সেইসাথে যে সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীগণ রাজস্ব খাত থেকে বেতন ভাতা পায়না তাদের জন্য সরকারী তহবিল থেকে তা প্রদানের দাবী জানান তারা। সেইসাথে করোনা পরিস্থিতির উন্নতি হলে সকল বাধা উপেক্ষা করে সেশনজট সামাল দিতে একটি পরিকল্পিত উদ্যোগের মাধ্যমে শিক্ষা কার্যক্রম শুরুর দিকে এগিয়ে যাবে বলে জেলা ছাত্রদল আশাব্যক্ত করেন।
এ সময়ে ভোলা জেলা ছাত্রদলের সভাপতি মোহাম্মদ নূরে আলম, সাধারণ সম্পাদক আল আমিন হাওলাদার, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম শরিফ, সিনিয়র যুগ্ম সম্পাদক নিয়াজ মিয়াজি , ভোলা জেলা ছাত্রদল নেতা এইচ আর সুমন, সাখাওয়াত শাকিল, আব্দুল্লাহ আল রাসেল, বেলাল হোসেনসহ কলেজ ছাত্রদলের যুগ্ম আহবায়ক নূর মোহাম্মদ রুবেল উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।