সর্বশেষঃ

বর্ষা আসলেই তলিয়ে যায় ফেরির টার্মিনাল : নজর নেই কর্তৃপক্ষের

পানিতে প্লাবিত ইলিশা ফেরিঘাটের টার্মিনাল। ছবি ভোলার বাণী

ভোলায় মেঘনার নদীর জোয়ারে পানিতে ডুবে যায় ইলিশা ফেরি ঘাটের ফেরি টার্মিনাল দুর্ভোগের শিকার হয় পণ্যবাহী যানবাহন। কিছুদিন আগে ইলিশা ফেরিতে একটি ডাব বোঝাই ট্রাক উঠতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়ে মালবাহী ট্রাক সহ একটি নৌকা ভেঙে চূর্ণ-বিচূর্ণ হয়ে যায়।

ঘটনাস্থলে গিয়ে দেখা গেল, মেঘনা নদীতে জোয়ারের পানি একটু বৃদ্ধি পেলেই তলিয়ে যায় ইলিশা ফেরিঘাটের ফেরি টার্মিনালটি এতে করে দুর্ঘটনার কবলে পড়তে হয় মালবাহী ট্রাক সহ যাত্রীদের।এই দুর্ঘটনার কবল থেকে পরিত্রাণের জন্য যাত্রীবাহী ট্রাক ড্রাইভার সহ স্থানীয়রা আকুতি জানায়।

ভুক্তভোগীরা জানান, ইলিশা ফেরিঘাট দিয়ে ২১টি জেলার সাথে যোগাযোগ এবং প্রতিনিয়ত হাজার হাজার মানুষ পারাপার হচ্ছে, কিন্তু সেই দিকে কর্তৃপক্ষ নজর দাড়ি নেই বললেই চলে।

আরো জানায়, জোয়ার আসার সাথে সাথে নদীতে তলিয়ে যায় টার্মিনাল। দুর্ভোগে পড়তে হচ্ছে যাত্রীবাহী গাড়ি ও ইমারজেন্সি রোগী বহনকারী এম্বুলেন্স গুলো।তাই আমরা চাই অতি দ্রুত টার্মিনালের কাজ সম্পন্ন করা হোক।

এক যাত্রী জানান, ফেরি টার্মিনাল থেকে গাড়িগুলো উপরে ওঠার সময় যে ঝুঁকি নিয়ে ওঠে তাতে আমার মনে হয় আমি নদীতে তলিয়ে গেছি।

ভোলা লক্ষ্মীপুর ঘাটের ফেরি ব্যবস্থাপক ইমরান হোসেন জানান, আমি বর্তমানে ছুটিতে আছি।কিন্তু আমি বিষয়টি শুনেছি ।যদি হাই ওয়াটার হয় তবে ফেরি ঘাটের সমস্যা সমাধান হয়ে যাবে।

ভোলা-লক্ষ্মীপুর রুটের যাত্রী ও পরিবহন শ্রমিকদের দাবী দ্রুত ইলিশা ঘাটে হাই ওয়াটার ফেরিঘাট সংস্কারসহ অতিরিক্ত আরো ফেরি দিলে গুরুত্বপূর্ন এই ঘাটে পণ্যবাহী গাড়ী আটকা পড়া লাগতো না।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।