সর্বশেষঃ

ভোলার লালমোহনে ক‌রোনায় আক্রান্ত ব্যা‌ক্তির মৃত্যু, জেলায় আক্রান্ত ৪২ জন

ভোলার লালমোহন সদর হাসপাতালে আলমগীর (৫০) জ্বর-শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া ব্যাক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। গত ২৩ মে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে। তার বাড়ি উপজেলার চরভূতা ইউনিয়নের হরিগঞ্জ বাজার এলাকায় । পরে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য ঢাকা ল্যাবে পাঠানো হলে বুধবার (২৭ এপ্রিল) রাতে রিপোর্ট পজেটিভ আসে। মৃত ওই ব্যক্তির সংস্পর্শে আসায় লালমোহন স্বাস্থ্য কমপ্লেক্সে তিন জন ডাক্তারসহ বেশ কয়েকজন নার্স ও স্টাফকে আইসোলেশনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। লালমোহন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মিজানুর রহমান এসব তথ্য নিশ্চিত করেন।

এদিকে বোরহানউদ্দিনের এক স্বাস্থ্যকর্মীসহ জেলায় বুধবা‌রে আরো ১০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে সদর উপজেলায় ৫ জন, বোরহানউদ্দিনে ২ জন ও লালমোহনে ২ জন রয়েছে। এ‌দি‌কে বৃহস্প‌তিবার জেলায় অা‌রও ৯ জন করোনা শনাক্ত হ‌য়ে‌ছে। এ নি‌য়ে জেলায় অাক্রা‌ন্তের সংখ্যা দাঁড়ালো ৪২ জনে।

ভোলার সিভিল সার্জন রতন কুমার ঢালী এসব তথ্য নিশ্চিত করেছেনে। আক্রান্তদের সবাইকে আইসোলেশনে রাখার পাশাপাশি সংশ্লিষ্ট বাড়ি লকডাউন করা হবে বলেও জানান তিনি।

ভোলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানিয়েছে এপর্যন্ত ভোলা থেকে ১ হাজার ৪৩৪ জনের নমুনা সংগ্রহ করে করে পরীক্ষার জন্য ঢাকা ও বরিশাল ল্যাবে পাঠানো হয়েছিল। রিপোর্টের ফলাফল এসেছে ১ হাজার ১১০ জনের। এর মধ্যে নেগেটিভ এসেছে ১ হাজার ৬৮ জনের এবং পজেটভ ৪২ জনের।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।