তজুমদ্দিনে এডিপি’র কাজে ২লক্ষ টাকা চাঁদা দাবীর অভিযোগে আটক-১

ভোলার তজুমদ্দিনে এ্যানুয়াল ডেভেলপমেন্ট প্রজেক্ট (এডিপি)র কাজ বাস্তবায়নে ঠিকাদারের কাছে ২লক্ষ টাকা চাঁদাদাবীর অভিযোগ পাওয়া গেছে। চাঁদাদাবীর ঘটনায় এলাকাবাসী ও ঠিকাদার থানায় অভিযোগ দিলে পুলিশ একজনকে আটক করেন।
অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলা সদরের হাসপাতালের সামনে ৩ হাজার মানুষের জলাবদ্ধতা ও পানিবন্ধী দশা থেকে মুক্ত করার জন্য ৫লক্ষ টাকা বরাদ্ধ দেয় উপজেলা পরিষদ। সোমবার সকালে শ্রমিকরা প্রকল্প বাস্তবায়ণের কাজ শুরু করলে গেলে হাজিকান্দি গ্রামের বেচু দালালের ছেলে সবুজ ও রিয়াজ মিলে শ্রমিকদের কাজের মালামাল নিয়ে যায় এবং কাজ বাস্তবায়ণকারীদের নিকট ২লক্ষ টাকা চাঁদা দাবী করেন।

উপজেলা শ্রমিকলীগ সম্পাদক আবুল হাসেম ঘটনাস্থলে গিয়ে এলাকার জনস্বার্থের ব্যাপারটি সবুজ ও রিয়াজকে বললে আবুল হাসেমকেও তারা লাঞ্চিত করে। পরে স্থানীয়দের তোপেরমুখে পুলিশকে খবর দিলে এসআই জসিমউদ্দিন ঘটনাস্থল থেকে রিয়াজকে আটক করে থানায় নিয়ে যায়।

আবুল হাসেম জানান, রিয়াজ ও সবুজ মিলে যার তার সাথে দূরব্যববহার করে এলাকায় ত্রাসের সৃষ্টি করছে। অবৈধভাবে বালু উত্তোলন করে পাহাড় গড়েছে। ব্লকের সাইড থেকে সিলেকশন বালু ও পাথর এনে অবৈধভাবে বিক্রি করছেন। তিনি আরো বলেন, জমি দখল, ঘাট দখল ও ইয়াবাসহ এমন কোন অপরাধ নেই যে তারা বাদ আছে যা তদন্ত করলে সত্যতা মিলবে। যে কারণে দলের ভাবমূর্তি সাধারণ মানুষের কাছে প্রশ্নবিদ্ধ হচ্ছে। জানতে চাইলে তজুমদ্দিন থানার ওসি তদন্ত এনায়েত হোসেন বলেন, অভিযোগের সত্যতা যাচাইয়ে তদন্ত চলছে। জিজ্ঞাসাবাদের জন্য একজনকে থানা আনা হয়েছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।