সর্বশেষঃ

ব্যতিক্রমী উদ্যোগ নিয়ে কর্মহীন পরিবারের পাশে র‍্যাব

টাঙ্গাইলে করোনায় কর্মহীন হয়ে পড়া ১২টি পরিবারকে সহায়তা করতে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে টাঙ্গাইল র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বর্তমান করোনা পরিস্থীতিতে অসহায় ১২টি পরিবারের বাড়ির পাশে সরকারি পতিত জমির পরিকল্পিত ব্যবহারের মাধ্যমে মাচাতে বিভিন্ন ধরনের সবজি চাষবাদ করে পুষ্টির চাহিদা মেটানোর পাশাপাশি বাজারে বিক্রি করে আর্থিকভাবে লাভবান করতেই ব্যতিক্রমী এ উদ্যোগ। এই ব্যতিক্রমী উদ্যোগটি হাতে নিয়েছেন টাঙ্গাইল র‌্যাব-১২ কোম্পানী কমান্ডার, মেজর আবু নাঈম মোহাম্মদ তালাত।

শনিবার (৯ মে) দুপুরে টাঙ্গাইল র‌্যাব-১২ এর কোম্পানী কমান্ডার আবু নাঈম মোহাম্মদ তালাতের নেতৃত্বে প্রাথমিকভাবে ১২টি পরিবারকে মাচা তৈরি ও তাদের মাঝে সবজি বীজ বিতরণ করা হয়েছে।

টাঙ্গাইল সদর উপজেলার বাঘিল ইউনিয়নের জুগনী গ্রামের প্রায় অধিকাংশ মানুষ দরিদ্র সীমার নিচে বসবাস করে। বর্তমান করোনর কারণে গ্রামের প্রতিটি মানুষ কর্মহীন হয়ে পড়েছে। বিশেষ করে অসহায় পরিবারগুলো রয়েছে নানা সমস্যায়। প্রাথমিকভাবে ১২টি অসহায় পরিবারকে ১২টি মাচা তৈরি ও বিভিন্ন ধরনের সবজি বীজ দেয়া হয়েছে।

সহায়তা পাওয়া পরিবারগুলোর সদস্যরা জানান, লকডাউনের কারণে বাইরে যেতে না পারায় তাদের উপার্জন বন্ধ হয়ে গেছে। র‍্যাবের এমন উদ্যোগে তাদের অনেক উপকার হয়েছে বলে জানান তারা।

টাঙ্গাইল র‌্যাব-১২ কোম্পানী কমান্ডার, মেজর আবু নাঈম মোহাম্মদ তালাত বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী র‌্যাবের সকল সদস্যরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে আমরা বিভিন্ন ধরনের ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছি। এরই ধারাবাহিকতায় বাড়ির পাশে পতিত জমির পরিকল্পিত ব্যবহারের মাধ্যমে সমন্বিত উপায়ে মাচাতে বিভিন্ন ধরনের সবজি চাষবাদ করে পুষ্টির চাহিদা মেটানোর পাশাপাশি বাজারে বিক্রি করে তারা যেন আর্থিকভাবে লাভবান হয় সেই পথ দেখানোই আমাদের প্রধান উদ্দেশ্য।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।

You cannot copy content of this page