ভোলায় কৃষকদের মাঝে ধানকাটার যন্ত্র কম্বাইন্ড হারর্ভেস্টর বিতরণ

গ্রামীণ জন উন্নয়ন সংস্থার সহযোগিতায় ভোলার বোরহানউদ্দিনে কৃষকের মাঝে ধান কাটার যন্ত্র কম্বাইন্ড হার্ভেস্টর বিতরন করা হয়েছে। পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের কৃষি যান্ত্রীকিকরন প্রকল্পের আওতায় গ্রামীন জন উন্নয়ন সংস্থার সহযোগিতায় হারর্ভেস্টর বিতরন করেন জেলা প্রশাসক মোঃ মাসুদ আলম ছিদ্দিক। আজ সকালে ভোলা জেলা প্রশাসক কর্যালয়ের সামনে বোরহানউদ্দিন উপজেলার লক্ষীপুর গ্রামের কৃষক অহিদ সর্দারে হাতে চাবি তুলে দেয়া হয়। ক্রয়কৃত হার্ভেস্টরে সরকার কৃষককে ৫০% ভর্তুকি প্রদান করে ও সংস্থা ১% বার্ষিক সার্ভিস চার্জ হারে কৃষককে ১০লাখ টাকা ঋন প্রদান করেছে।
এ সময় উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ পরিচালক হরলাল মধু, গ্রামীন জন উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক জাকির হোসেন মহিন, পরিচালক (কর্মসুচি) হুমায়ুন কবীর, পরিচালক (মাইক্রেফিন) জাকির হোসেন, অতিরিক্ত পরিচালক আজাদ হোসেন, সহকারী পরিচালক আবু বকর, আনিছুর রহমান টিপু প্রমূখ।
গ্রামীণ জন উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক জাকির হোসেন মহিন জানান, বর্তমান সময়ে শ্রমিক সংকটের কথা বিবেচনা করে কৃষকদের আমরা এ সুবিধা দিয়ে আসছি এবং কৃষক যে কোন সময় যন্ত্র ক্রয়ে আগ্রহী হলে তাকে বার্ষিক ১% সার্ভিস চার্জ হরে ঋন প্রদান করা হবে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।