ভোলায় বাবা-মেয়ে করোনায় আক্রান্ত ৪৫ বাড়ি লকডাউন

ভোলা পৌরসভার ৭ নংওয়ার্ডের বিএবিএস রোডে আজ আরো ও দুইজন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। এনিয়ে ভোলায় মোট চারজন করোনা ভাইরাসে আক্রান্ত হল। আজ মঙ্গলবার দুপুরে ভোলা সিভিল সার্জন রতন কুমার ঢালি এ তথ্য নিশ্চিত করেন। এরা ভোলা শহরের বিএবিএস রোডের বাসিন্দা, সম্পর্কে তারা বাবা ও মেয়ে। বাবার বয়স ৫৮ বছর ও মেয়ের বয়স ১৮ বছর। এই ঘটনায় ওই এলাকার ৪৫ বাড়ি লকডাউন করেছে জেলা প্রশাসন।

সিভিল সার্জন জানান করণা ভাইরাসে আক্রান্ত দুইজনের সর্দি ও কাশি রয়েছে, তবে শ্বাসকষ্ট নেই।তাদের বাড়ি রেখে চিকিৎসা দেওয়া হবে।

গত ২৫ এপ্রিল তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বরিশাল পাঠানো হয়, আজ তাদের রিপোর্ট পজিটিভ আসে।

এদিকে ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান জানান, নতুন দুজন করোনায় আক্রান্ত হওয়ায় প্রশাসনের পক্ষ থেকে রোগীদের বাড়ি সহ আশপাশের ৪৫ টি বাড়ি লকডাউন করা হয়েছে। ওই এলাকায় কেউ যেন যাওয়া-আসা না করতে পারে সেজন্য প্রশাসনের পক্ষ থেকে সার্বক্ষণিক নজরদারির কথা জানান তিনি।

সিভিল সার্জন অফিস সূত্র জানায়, আজ মঙ্গলবার ভোলা থেকে আরো নতুন ১২ জনের নমুনা সংগ্রহ করে বরিশাল পাঠানো হয়েছে’। সূত্র আরও জানায়, গত ১ এপ্রিল থেকে এ পর্যন্ত মোট ৩৩৮ জনের নমুনা সংগ্রহ করে ঢাকা ও বরিশাল পাঠানো হয়েছিল। রিপোর্ট এসেছিল ২৩১ জনের। যার মধ্যে ২৯৭ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে।

এর আগে ও ভোলা জেলায় আরো দুইজনের করো না রোগী শনাক্ত হয়েছিল। এরমধ্যে বোরহান উদ্দিন উপজেলার ৮ বছরের এক শিশু কন্যা ও অন্যজন মনপুরা উপজেলার ২২ বছরের এক যুবক।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।