সর্বশেষঃ

তজুমদ্দিনের শম্ভুপুর শাহে আলম মডেল কলেজে চালু হলো অনলাইন ভিক্তিক ক্লাস

ভোলার তজুমদ্দিন শম্ভুপুর শাহে আলম মডেল কলেজে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের অনলাইন ভিক্তিক পাঠদান কার্যক্রম শুরু করেছে। করোনা ভাইরাসের সংক্রমন এড়াতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় অনলাইন ভিক্তিক ক্লাস করার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। গত বুধবার থেকে অত্র কলেজের শিক্ষকেরা ফেইজবুক ম্যাসেঞ্জারে শিক্ষার্থীদের বিষয় ভিক্তিক গ্রুপ করে ভিডিও কনফারেন্স ও ম্যাসেজের মাধ্যমে এ পাঠদান কার্যক্রম শুরু করেছেন। তাদের অনলাইন ক্লাস রুটিনে দেখা গেছে, প্রতিদিন সকাল ১০ ঘটিকা থেকে ১২ ঘটিকা পর্যন্ত একটি আবশ্যিক বিষয়সহ মোট ৪টি বিষয়ের ক্লাস হচ্ছে। শিক্ষার্থীরা ঘরে বসেই এই পাঠদান কার্যক্রমে অংশগ্রহণ করছে। ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থী মোঃ রাকিবুল হাসান বলেন, অনলাইন ভিক্তিক ক্লাস চালু হওয়ায় লেখা পড়ার ক্ষেত্রে আমাদের অনেক উপকার হচ্ছে। এই পদ্ধতিতে আশা করি নির্ধারিত সময়ের মধ্যেই আমরা কোর্স শেষ করতে পারবো।
জীববিজ্ঞান বিষয়ের প্রভাষক শাহাব উদ্দিন বলেন, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরা পড়ালেখা থেকে কিছুটা দূরে সরে যাচ্ছে তাই শিক্ষার্থীরা যাতে পড়া লেখা মধ্যেই থাকে এসব বিবেচনা করে অনলাইন ভিক্তিক ক্লাসটা চালু করা হয়েছে।
এই ব্যাপারে কলেজের অধ্যক্ষ মোঃ মুঈনুদ্দীন হাওলাদার বলেন, যেহেতু সরকারি নির্দেশনা মোতাবেক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। শিক্ষার্থীরা যাতে ঘরে বসেই নির্ধারিত সময়ের মধ্যে সিলেবাস অনুযায়ী কোর্স শেষ করতে পারে এজন্য একটি সময়োপযোগী ও কার্যকরী উদ্যোগ করা হয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ শওকত আলী বলেন, এটি একটি প্রশংশনীয় উদ্যেগ। এতে শিক্ষার মান অনেক বৃদ্ধি পাবে। এ বিষয়ে যারা উদ্যেগ গ্রহণ করেছেন তাদের সাধুবাদ জানাই।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।