সর্বশেষঃ

কুমিল্লায় ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক জেলহাজতে

সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়ানোর অভিযোগে কুমিল্লার স্থানীয় এক সাংবাদিককে ডিজিটাল নিরাপত্তা আইনে জেলহাজতে পাঠানো হয়েছে। কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য আব্দুল মতিন খসরুর বিরুদ্ধে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়।

সাংবাদিক মাহফুজ বাবু একটি অনলাইন নিউজ পোর্টালের সত্ত্বাধিকারী এবং স্থানীয় একটি সংবাদপত্রের প্রতিবেদক।

মামলার নথি থেকে জানা যায়, আল আমিন ভুঁইয়া নামের বুড়িচং ছাত্রলীগের এক সদস্য মাহফুজ বাবুর বিরুদ্ধে অভিযোগ করেন। তার বিরুদ্ধে অভিযোগ, সংসদ সদস্য ও সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু বিএসএমএমইইউ-তে রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন, এমন এক গুজব ফেসবুকে ছড়িয়েছেন মাহফুজ। অভিযোগে সাবিহা রহমান, ফরহাদ খান ও মাহফুজ বাবু পারস্পরিক যোগসাজশে ওই গুজব ছড়িয়েছেন বলে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, সাবিহা রহমান নামের একটি ফেসবুক আইডি থেকে আব্দুল মতিন খসরুর মৃত্যু সংবাদ প্রচারিত হলে মাহফুজ বাবুসহ অনেকেই মন্তব্য করেন।

মামলার তদন্ত কর্মকর্তা কুমিল্লা গোয়েন্দা পুলিশের (ডিবি) উপপরিদর্শক পরিমল চন্দ্র বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলায় ফরহাদ খান ও সাংবাদিক মাহফুজ বাবুকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল-হাজতে পাঠানো হয়েছে। তাদের মোবাইল ফোন জব্দ করা হয়েছে এবং তদন্ত চলছে।’

সাংবাদিক মাহফুজ বাবুর সহকর্মী ও পরিবারের অভিযোগ, তাকে ষড়যন্ত্রমূলকভাবে মামলায় ফাঁসানো হয়েছে। কেননা ওই পোস্টে অনেক মানুষেরই মন্তব্য রয়েছে।

এ প্রসঙ্গে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আহমেদ আবু জা ফর বলেন, ‘পুরো ঘটনাটির সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করলেই প্রকৃত ঘটনা ও দোষী কারা তা জানা যাবে।

দোষীরা ঘটনার অন্তরালে রয়ে গেছেন উল্লেখ করে তিনি এ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি করেন।

সূত্রঃ দ্য ডেইলি স্টার।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।