দুই পুলিশসহ আহত-৩, আটক-৩

মনপুরায় ছাত্রলীগ নেতার নেতৃত্বে তাবলীগ জামায়াত ও পুলিশের উপর হামলা

(হামলায় আহতরা)

ভোলার মনপুরায় ছাত্রলীগ নেতার নেতৃত্বে তাবলীগ জামায়েতের মুরব্বী ও পুলিশের উপর হামলা ঘটনা ঘটে। এই ঘটনায় তাবলীগের মুরব্বী সহ দুই পুলিশ আহত হয়। পরে এই ঘটনায় তাৎক্ষনিক উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে পুলিশ ৩ জনকে আটক করে। তবে মূল আসামী সাগর ফরাজী পলাতক রয়েছে। পুলিশ এ্যাসল্ট ও সরকারি কাজে বাঁধা দেয়ায় মামলা দায়ের করা হবে বলে জানান উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস। মঙ্গলবার সন্ধ্যায় সাড়ে ৬ টায় ডিগ্রী কলেজে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে তাবলীগ জামায়াতের ৩৭ সদস্যকে রাখতে গেলে এই ঘটনা ঘটে।
আহতরা হলেন, তাবলীগের মুরব্বী মোঃ মাহবুবুর রহমান ও পুলিশের দুই কনস্টেবল পলাশ ও সিয়াম। তাবলীগ জামায়াতের মুরব্বী ও পুলিশের উপর হামলার ঘটনায় আটককৃতরা হলেন, নুরুল ইসলাম মেম্বার, ছেলে মাকছুদ ও সোহেল। এদের সবার বাড়ি উপজেলা হাজিরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন গ্রামে।
ঘটনা সূত্রে জানা যায়, নিষেধাজ্ঞা অমান্য করে এলাকায় ফিরে আসা তাবলীগ জামায়েতের ৩৭ জনকে ডিগ্রী কলেজের মাঠে প্রাতিষ্ঠানিক হোমকোয়ারেন্টাইনে রাখার জন্য তাবলীগের মুরব্বী মাহবুবুর রহমান ও হাজিরহাট ইউপি চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দীপককে নির্দেশ দেন ইউএনও। সেই সময় পূর্বশত্রুতার জের ধরে ছাত্রলীগ নেতা সাগরের নেতৃত্বে তাবলীগ জামায়েতের মুরব্বী মাহাবুবুর রহমানকে প্রকাশ্যে পিটিয়ে দুই হাত ভেঙ্গে ফেলে। পরে ছাত্রলীগ নেতা সাগরকে আটক করতে গেলে পুলিশের উপর হামলা চালায় ওই ছাত্রলীগ নেতার স্বজনরা। এ সময় দুই পুলিশ কনস্টেবল আহত হন। এরা হচ্ছেন কনস্টেবল সিয়াম ও কনস্টেবল পলাশ। এ ঘটনায় রাতেই সাগরের পিতা মোঃ নুরুল ইসলাম, ভাই মাকসুদ ও সোহেলকে আটক করে পুলিশ। সাগর পালিয়ে যায়।
এ ব্যাপারে অফিসার ইনচার্জ (ওসি) সাখাওয়াত হোসেন জানান, তাবলীগের মুরব্বী ও পুলিশের দুই কনস্টেবল উপর হামলার ঘটনায় ৩ জনকে আটক করা হয়েছে। পলাতক মূল আসামী সাগর ফরাজীকে ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। তবে সরকারি কাজে বাঁধা দেওয়ার ঘটনায় মামলা হবে বলে জানান ওসি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস জানান, তাবলীগের মুরব্বী ও ইউপি চেয়ারম্যানকে ঢাকা ফেরত চিল্লার জামায়েতের ৩৭ সদস্যকে সরকারি ডিগ্রী কলেজে প্রাতিষ্ঠানিক হোমকোয়ারেন্টাইনে রাখার জন্য দায়িত্ব দেওয়া হয়। তবে পূর্ব শুত্রুতার জেরে সাগর ফরাজী তাবলীগের মুরব্বী মাহবুবকে বেধড়ক মারধর করে। এই ঘটনায়, পুলিশের উপর হামলার ঘটনা ও সরকারি কাজে বাঁধা দেওয়ায় তিন জনকে আটক করে পুলিশ। তবে মূল আসামীকে ধরতে অভিযান চলছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।