ভোলায় বাংলাদেশ জমিয়াতুল মোদাররেছীনের ত্রাণ বিতরণ

বাংলাদেশ সহ সারা বিশ্ব করোনা ভাইরাসে বিপর্যস্থ। স্মরণ কালের শোচনীয়তম সংকটে পড়েছে মানুষ। কাজ হারানো খেটে খাওয়া দিনমজুরেরা হয়ে পরেছে দিশেহারা। এসব পরিবারকে সরকারি ভাবে ত্রাণ বিতরণ করা হচ্ছে। সরকারের পক্ষে একা এই দুর্যোগ মোকাবেলা করা সম্ভব নয়।

দেশের যেকোনো দুর্যোগে অতীতে মাদরাসা শিক্ষক কর্মচারীদের একমাত্র অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদাররেছিন সরকারের পাশে থেকে কাজ করেছে। অতীতের ন্যায় এবারও ঐতিহ্যবাহী এই সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক, এদেশের লক্ষ লক্ষ মাদরাসা শিক্ষকদের ও আলেম-ওলামা, পীর- মাসায়েখদের প্রানপ্রিয় ব্যক্তিত্ব আলহাজ্ব এ.এম.এম বাহাউদ্দীন এর নির্দেশনায় এবং সংগঠনের সুযোগ্য মহাসচিব, মাদরাসা শিক্ষকদের প্রাণ প্রিয় নেতা আলহাজ্ব অধ্যক্ষ মাওলানা সাব্বির আহমেদ মোমতাজির সার্বিক তত্ত্বাবধানে দেশের অসহায়, দুঃস্থ মানুষদেরকে আর্থিক সহযোগিতা দিয়ে পাশে দাঁড়িয়েছেন। এবং সকল জেলার জমিয়ত নেতাদেরকে এ ব্যাপারে যথাযথ দায়িত্ব পালন করার নির্দেশনা দিয়েছেন।

তাদের অর্থায়নে আজ মঙ্গলবার (৭ এপ্রিল) ভোলায় অসহায়, দুঃস্থদের  ঘরে ঘরে ত্রাণ বিতরণ করেন বাংলাদেশ জমিয়াতুল মোদাররেছিনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ভোলা জেলা জমিয়াতুল মোদাররেছিনের সাধারণ সম্পাদক এবং ভোলা দারুল হাদিস কামিল মাদরাসার উপাধ্যক্ষ, আলহাজ্ব মাওলানা মোহাম্মদ মোবাশ্বিরুল হক নাঈম এর নেতৃত্বে সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন জমিয়াতুল মোদাররেছিনের ভোলা সদর উপজেলার সভাপতি ও জেলা যুগ্ন সাধারণ সম্পাদক ও চন্দপ্রসাদ আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ আব্দুল লতিফ। জেলা জমিয়তের অর্থ সম্পাদক, দক্ষিণ জামিরালতা ফাযিল মাদরাসার অধ্যক্ষ, মাওলানা মোহাম্মদ শাহজাহান। জেলা যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর থানা জমিয়ত সাধারণ সম্পাদক দক্ষিণ কোরালিয়া দাখিল মাদরাসার সুপার, মাওলানা মোহাম্মদ হারুন। ভোলা সদর উপজেলা জমিয়তের যুগ্ম সম্পাদক রাড়িরহাট দাখিল মাদরাসার সুপার, মাওলানা মোহাম্মদ আব্দুল খালেক ও অন্যান্য নেতৃবৃন্দ।

এসময় উপাধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোহাম্মদ মোবাশ্বিরুল হক নাঈম বলেন, আমাদের ইবাদতের পূর্নতা আসবে আরেক জনের সাফল্য সৃষ্টি করে। তিনি কবির ভাষায় বলেন, “তাসবীহ আর মোসল্লাহ দেখে খোদ এলাহী ভুলবেননা, মানব সেবার কুঞ্জি ছাড়া বেহেশতের দুয়ার খুলবে না। তাই অসহায়, দুঃস্থ মানুষের পাশে সকলকে যার যার অবস্থান থেকে দাঁড়ানোর আহবান জানান তিনি। এই মহামারি থেকে মুক্তি লাভের জন্য তওবা এবং কোরআন তিলাওয়াত সহ নফল এবাদত করে মহান রাব্বুল- আলামীনের দরবারে দোয়া ও উদ্ভুত পরিস্থিতিতে আল্লাহর উপর পুর্ন আস্থা ও বিশ্বাস বজায় রেখে আতংকিত না হয়ে সতর্কতা মুলক যাবতিয় ব্যবস্থা গ্রহণ করার জন্য সকলকে অনুরোধ করেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।