সর্বশেষঃ

ভোলার ধনিয়ায় চলছে সেচ্ছায় “লকডাউন”

প্রতিনিয়ত দেশে করোনা আক্রান্তদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। সরকারের একার পক্ষে এই করোনা নিয়ন্ত্রণ সম্ভব নয় যদি না দেশের মানুষ সচেতন হন। সরকার থেকে শুরু করে আইনশৃঙ্খলাবাহিনী মানুষকে প্রতিদিনই সচেতন করার চেষ্টা করছে। তাদের এই সচেতনতা কেউ মানছেন, কেউ আবার মানছেন না। তবে সচেতনতার দিক থেকে দৃষ্টান্ত স্থাপন করেছে ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ড এলাকার যুব সমাজ।

ঐ এলাকার মানুষ করোনা নিয়ে ব্যাপকভাবে কাজ শুরু করেছেন। অবাধ মেলামেশা ও বহিরাগতদের প্রবেশ বন্ধে এলাকাবাসীরা নিজ উদ্যোগেই এলাকার প্রবেশ পথ বন্ধ করে স্বেচ্ছায় ‘লকডাউন’ ঘোষণা করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ধনিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের তুলাতুলি বাজার এর পশ্চিম পাশে এর খন্দকার বাড়ি জামে মসজিদ থেকে সেলিম হাওলাদার বাড়ি পর্যন্ত প্রায় ৭০ টি ঘরসহ প্রায় ১ কি.মি. রাস্তা লক ডাউন করে দিয়েছে এলাকাবাসীরা।

স্থানীয় বাসিন্দারা স্বেচ্ছায় লকডাউনে যাবার ঘোষণা দিয়ে বাঁশ দিয়ে ব্যারিকেড তৈরি করেছেন। বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ উল্লেখ করে ঝোলানো হয়েছে সতর্কতা বার্তা।

বিশেষ প্রয়োজন ছাড়া নতুন কেউ গ্রামে প্রবেশ করতে পারবে না বলে জানানো হয়েছে। গ্রামের বাইরে থেকে ভেতরে প্রবেশের সময় বাধ্যতামূলক হ্যান্ড স্যানিটাইজার বা জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।