নিজের ব্যাক্তিগত তহবিল থেকে

ভোলায় সাড়ে ৫ হাজার পরিবারকে খাদ্য সামগ্রী দিচ্ছেন তোফায়েল আহমেদ-এমপি

তোফায়েল আহমেদের পক্ষ থেকে খাদ্য সামগ্রী তুলে দিচ্ছেন জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ। ছবিঃ ভোলার বাণী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে বাড়িতে অবস্থানরত কর্মহীন শ্রমজীবী গরিব-দুস্থ ও প্রতিবন্ধীদের মাঝে ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করছেন ভোলা-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব তোফায়েল আহমেদ-এমপি।

সারাদেশের ন্যায় ভোলায় করোনাভাইরাস সংক্রামণ রোধে সতর্কতামূলক পদক্ষেপের কারণে কর্মহীন হয়ে পড়েছেন গরিব, দিনমজুর, নিম্ন আয়ের শ্রমজীবী মানুষ। অসহায় এসব পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ শুরু করছেন সাবেক বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ- এমপি। তার নিজ উদ্যোগে ভোলা সদর উপজেলা ও সংসদীয় আসন-১ এর ১৩ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার মোট সাড়ে ৫ হাজার পরিবারের মাঝে পর্যায়ক্রমে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার জন্য কাজ শুরু করা হয়েছে।

দক্ষিণ দিঘলদী ইউনিয়ন পরিষদের আয়োজনে বৃহস্পতিবার (২ এপ্রিল) সকালে ভোলা সদর উপজেলা পরিষদে টেলি কনফারেন্সের মাধ্যমে গরিব অসহায় পরিবারের মধ্যে এ ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ভোলা-১ আসনের সংসদ সদস্য সাবেক বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ- এমপি।

এসময় তোফায়েল আহমেদ বলেন, শুধু আমাদের দেশই নয় এটা একটা বৈশ্বিক দুর্যোগ। এই দুর্যোগে সবচেয়ে বেশি সমস্যায় পড়েছেন যারা দিন আনে দিন খায় এমন খেটে-খাওয়া মানুষ। এসব অসহায় পরিবারের কথা বিবেচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে চলমান করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে নিজ নিজ বাসায় অবস্থানরত গরিব-দুস্থ ও প্রতিবন্ধীদের মাঝে ব্যক্তিগত উদ্যোগে আমরা খাদ্যদ্রব্য সহায়তা কর্মসূচি গ্রহণ করেছি।

তিনি বলেন, জনপ্রতিনিধি ও দলীয় নেতাদের মাধ্যমে অসহায় ও দরিদ্র সীমার নিচে বসবাসকারীদের নাম সংগ্রহ করে খাবার পৌঁছে দেয়া হচ্ছে। কেউ যেনো বাদ না পড়েন এবং কেউ যেনো অভুক্ত না থাকেন সেই জন্য প্রতিটি ঘরে ঘরে গিয়ে এই খাদ্য সামগ্রী পৌঁছে দিতে দলীয় নেতা-কর্মীদের আহবান জানান তিনি।

তিনি আরও বলেন, প্রথম পর্যায়ে ভোলা-১ আসনের সাড়ে ৫ হাজার পরিবারের মধ্যে এ খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে। পরবর্তীতে আরো খাদ্য সামগ্রী দেয়া হবে। এসব খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে, ১০ কেজি চাল, ৭ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ ও সাবান।

এসময় তিনি দেশের এই সংকট মোকাবেলায় সকলকে সরকারি নির্দেশনা মেনে নিরাপদ দূরত্ব বজায় রেখে কাজ করার তাগিদ দেন এবং অতি জরুরি প্রয়োজন ছাড়া কাউকে গৃহ থেকে বের না হওয়ার পরামর্শ দিয়ে প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করার আহবান জানান।

এসময় উপস্থিত ছিলেন ভোলা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মমিন টুলু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মোশারফ হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও কাচিয়া ইউনিয়নের চেয়ারম্যান জহিরুল ইসলাম নকিব, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম গোলদার, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ইউনুস, সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি নাজিবুল্লাহ নাজু, দক্ষিণ দিঘলদী ইউনিয়নের চেয়ারম্যান ইফতারুল হাসান স্বপন ও বাপ্তা ইউনিয়নের চেয়ারম্যান ইয়ানুর রহমান বিপ্লব মোল্লাসহ সকল ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

এসময় তোফায়েল আহমেদ এর পক্ষ থেকে প্রতিটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের হাতে এসব খাদ্য সামগ্রী তুলে দেন ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবদুল মমিন টুলু, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মোশারফ হোসেনসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।