দূর্গম চরের বাসিন্দাদের জন্য

মনপুরায় স্বাস্থ্য কমপ্লেক্সে টেলিমেডিসিন সেবা চালু

ভোলার মনপুরায় দূর্গম চরের বাসিন্দাদের জন্য টেলিমেডিসিন সেবা চালু করছে মনপুরা স্বাস্থ্য কমপ্লেক্স। এই পর্যন্ত শতাধিক রোগির স্বাস্থ্য সেবা টেলিমেডিসিনের মাধ্যমে দিয়েছে বলে করোনা ভাইরাস সংক্রান্ত এক জরুরী সভায় স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মাহমুদুর রশীদ জানান।

জানা যায়, উপজেলা থেকে বিচ্ছিন্ন ৮ টি চরে ৩০ হাজারের উপরে মানুষ বসবাস করে। এই সমস্ত দূর্গম চরাঞ্চলে মানুষের স্বাস্থ্যসেবা দেওয়ার কোন হাসপাতাল বা কমিউিনিটি ক্লিনিকের ব্যবস্থা নেই। তাই টেলিমেডিসিন সেবা চালু করেছেন স্বাস্থ্য কর্মকর্তা।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মাহমুদুর রশীদ জানান, এই উপকূলের ও দূর্গম চরের বাসিন্দাদের স্বাস্থ্য সেবা দেওয়ার জন্য টেলিমেডিসিন সেবা চালু করা হয়েছে। ০১৭৩০৩২৪৪২১ নম্বরে ফোন দিয়ে ২৪ ঘন্টা টেলিমেডিসিন সেবা দেওয়া হচ্ছে বলে জানান তিনি। এছাড়াও সবাইকে যে কোন সমস্যা নিয়ে হাসপাতালে এসে সেবা নেওয়ার অনুরোধ করেন স্বাস্থ্য কর্মকর্তা।

মঙ্গলবার দুপুর ২ টায় হাসপাতালের হলরুমে করোনা সংক্রান্ত জরুরী সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস বক্তব্যে জানান, করোনা সংক্রামণ রোধে সবাই কাঁধে কাঁধ মিলিয়ে সেবা করে যেতে হবে। করোনাকে ভয় না পেয়ে প্রতিরোধে ব্যবস্থা অনুযায়ী স্বাস্থ্য মন্ত্রনালয়ের নির্দেশ মেনে চলতে সবাইকে অনুরোধ করেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।