মনপুরায় ইসলামী মহা-সম্মেলনে লাখ মুসল্লীর ঢল

কোরআন-সুন্নাহ মোতাবেক রাসূলের অনুসরণ ও সাহাবীদের অনুকরণে মিলবে হেদায়াত : আল্লামা মামুনুল হক

বাতিলের শক্তি যত বড়ই হোক আল্লাহর জমিনে টিকে থাকতে পারবে না। যুগে যুগে যারা ইসলামের বিরোধিতা করেছে সবাইকে আল্লাহ ধ্বংস করে দিয়েছে। কোরআন-সুন্নাহ মোতাবেক রাসূলের অনুসরণ ও সাহাবীদের অনুকরণে মিলবে হেদায়াত। বুধবার সকাল ১০ টায় উপজেলার মাঠে মনপুরার সর্বস্তরের উলামায়ে কেরামের উদ্যোগে আয়োজিত ইসলামী মহা-সম্মেলনে আলহাজ্ব হযরত মাওলানা আনাছ সাহেব দা.বা. এর সভাপতিত্বে লাখ মুসল্লীর উপস্থিতিতে প্রধান বক্তার বয়ানে শায়খুল হাদীস আল্লামা মামুনুল হক হাফিযাহুল্লাহ এই কথা বলেন।
এর আগে বয়ান করেন, আল্লামা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী দা.বা., রাবেয়াতুল ওয়ায়েজিন বাংলাদেশের সভাপতি আল্লামা আব্দুল বাসেত খান সিরাজগঞ্জী দা.বা., বোরহানউদ্দিন বাটামার পীর আলহাজ্ব হযরত মাওলানা মুহিব্বুল্লাহ দা.বা, ঢাকা রামপুরা জামিয়া কারীমিয়া আরাবিয়া মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস আলহাজ্ব হয়রত মাওলানা বশির আহমদ দা.বা। সম্মেলন পরিচালনা করেন ঢাকার ঐতিহ্যবাহি মুসলিমনগর জামে মসজিদের খতিব মাওলানা মাহমুদুল হাসান।
এছাড়াও এই সম্মেলনের প্রধান অতিথি আলহাজ্ব আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের পক্ষে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সহ-সভাপতি ইউপি চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দীপক। পরে এম.পি জ্যাকবের ব্যক্তিগত অনুদানের ৫০ হাজার টাকা ইসলামী মহাসম্মেলনের এন্তেজামিয়া কমিটির কাছে হস্তান্তর করেন। এই সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আ’লীগ সম্পাদক মোঃ জাকির হোসেন, সহসভাপতি একেএম শাহজাহান মিয়া, ইউপি চেয়ারম্যান আমানত উল্লা আলমগীর, আ’লীগের যুগ্ন সম্পাদক মোশারেফ হোসেন মজনু ফরাজী, সাংগঠনিক সম্পাদক বায়জিদ কামালসহ উলামায়ে কেরামগণ।
ইসলামী মহাসম্মেলন শুরু আগে সকাল ৯ টা থেকে বিচ্ছিন্ন কলাতলীরচরসহ মনপুরা সর্বস্তরের ধর্মপ্রাণ মানুষ ট্রলারে, পাঁয়ে হেটে, সাইকেল, হোন্ডা, টেম্পু, অটো রিকশা করে উপজেলার মাঠে উপস্থিত হয়। সম্মেলন শুরু আগে লাখ মুসল্লির ঢল নামে ময়দান জুড়ে। কানায় কানায় ভরে উঠে উপজেলার মাঠ প্রাঙ্গণ।
প্রধান বক্তা আল্লামা মামুনুল হক দুপুর ৩ টায় ইসলামী মহা-সম্মেলনের স্টেজে এসে ঘন্টাব্যাপি কোরআন-হাদীস, রাসুল ও সাহাবীদের জীবনি নিয়ে আলোচনা করেন। পরে মুসলিম উম্মাহ শান্তি কামনা ও প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য আল্লাহর সাহায্য কামনা করে দোয়া করেন। ইসলামী সম্মেলন বিকেল ৪ টায় শেষ হওয়ার পর হেলিকপ্টারযোগে ঢাকায় চলে যান প্রধানবক্তা আল্লামা মামুনুল হক।

 

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।