সর্বশেষঃ

ভোলা জেলা পরিষদের উদ্যোগে ৩৬৮ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান

সু-নাগরিক গড়ার লক্ষ্যে প্রতিবছরের ধারাবাহিকতায় এবারও ভোলায় জেলা পরিষদের উদ্যোগে ৩৬৮ জন শিক্ষার্থীর মাঝে জেলা পরিষদ মেধাবী বৃত্তি প্রদান করা হয়েছে।

আজ মঙ্গলবার (১০ মার্চ) দুপুরে জেলা পরিষদ অডিটোরিয়ামে জেলা পরিষদের আয়োজনে এ বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলুর সভাপতিত্বে ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম গোলদার এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগীয় কমিশনার ইয়ামিন চৌধুরী। গেষ্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগ স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মেজবাহ উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, বিজ্ঞ জেলা ও দায়রা জজ ড.এ.বি.এম. মাহমুদুল হক, ভোলা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মোশারেফ হোসেন।

এসময় স্বাগত বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (অ:দা:) মাহমুদুর রহমান।

এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার দোস্ত মাহমুদ, ভোলা জেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ শাফিয়া খাতুন, নাজিউর রহমান কলেজের সাবেক অধ্যক্ষ এম ফারুকুর রহমান, বিশিষ্ট শিক্ষানুরাগী শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন জাহাঙ্গীর, সাবেক অধ্যক্ষ দুলাল চন্দ্র ঘোষ, শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ ইস্রাফিল হোসেন।  এসময় শিক্ষার্থীদের অভিবাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জেলা পরিষদের পক্ষ থেকে এসএসসি ও এইচএসসিতে জিপিএ ফাইভ প্রাপ্ত শিক্ষার্থীকে ৩হাজার টাকা ও ডিগ্রি সমমানের পরীক্ষায় জিপিএ ফাইভ প্রাপ্ত শিক্ষার্থীদেরকে ৩ হাজার ৫০০ টাকা করে বৃত্তি ও সনদ প্রদান করা হয়।

এসময় বক্তারা বলেন, তোমরাই আগামীর ভবিষ্যৎ জাতির আশা আখাঙ্খার প্রতীক তোমরা শিক্ষিত হলে এগিয়ে যাবে বাংলাদেশ। দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ার জন্য সরকার উপবৃত্তি দিচ্ছে। বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা করতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। তোমাদেরকে দেখে আগামী প্রজম্ম অনুপ্রানিত হবে নিজেদেরকে তৈরী করবে তোমরা সে শিক্ষায় শিক্ষিত হও। পুঁথিগত শিক্ষায় শিক্ষিত হলেই প্রকৃত শিক্ষিত হওয়া যায় না প্রকৃত শিক্ষিত হতে হলে গুণগত শিক্ষা প্রয়োজন।

এসময় বক্তারা আরও বলেন আমরা এখন মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছি অচিরেই আমাদের দেশ উন্নয়নশীল দেশে রূপান্তরিত হবে তবে সেই জন্য আমাদেরকে জেনারেল শিক্ষার পাশাপাশি কর্মমুখী ও বিজ্ঞান ভিত্তিক শিক্ষায় মনোনিবেশ করতে হবে।

প্রসঙ্গত, সুনাগরিক গড়ার লক্ষ্যে ও মেধাবী শিক্ষার্থীদের পড়াশোনায় মনোযোগী করতে ২০০৯ সাল থেকে ভোলা জেলা পরিষদ এর উদ্যোগে জেলা পরিষদ মেধাবী শিক্ষা বৃত্তি প্রদান করে আসছে। এবার এসএসসি, এইচএসসি ও ডিগ্রি পরীক্ষায় জিপিএ ফাইভ প্রাপ্ত ৩৬৮ জন শিক্ষার্থীকে মোট ১১৩২৫০০ টাকা বৃত্তি প্রদান করা হয়েছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।