ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন উপলক্ষ্যে

ভোলায় আবৃত্তি অনুষ্ঠান ‘স্বাধীনতার অমর কাব্য’ অনুষ্ঠিত

বক্তব্য রাখছেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবদুল মমিন টুলু। ছবি: ভোলার বাণী।

পরাধীনতার শৃঙ্খল ভাঙতে মুক্তির সঞ্জীবনী মন্ত্রে যিনি বাংলার মানুষের হৃদয়ের স্পন্দনকে এক সুতোয় গেঁথেছিলেন তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এ বছর বাঙালির স্বাধীনতার এই মহানায়কের জন্মশতবর্ষ। ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন ও বঙ্গবন্ধুর জন্মশতবর্ষকে উপলক্ষ করে ভোলায় আয়োজন করা হয়েছে আবৃত্তি অনুষ্ঠান ‘স্বাধীনতার অমর কাব্য’। বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ বরিশাল অঞ্চলের আয়োজনে শনিবার (৭ মার্চ) সন্ধ্যায় জেলা পরিষদ চত্বরে এ আবৃত্তি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতেই সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ বরিশাল অঞ্চলের সাংগঠনিক সম্পাদক মারিফ বাপ্পির সভাপতিত্বে ও ভোলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাংস্কৃতিক ব্যক্তিত্ব সামস উল আলম মিঠু’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ও প্রবীণ সাংবাদিক বিটিভির জেলা প্রতিনিধি এম এ তাহের, সাবেক অধ্যক্ষ এম ফারুকুর রহমান, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম গোলদার, আবদুর রব স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সাফিয়া খাতুন, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ এর যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদ হাসান, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ ঢাকা অঞ্চলের সাংগঠনিক সম্পাদক আহসানুল্লাহ তমাল।

এছাড়াও এসময় আরও উপস্থিত ছিলেন বিহঙ্গ সাহিত্য গোষ্ঠী’র সভাপতি ও আরটিভির জেলা প্রতিনিধি অমিতাভ রায় অপু, ভোলা থিয়েটার এর সভাপতি নাসির লিটন, সাধারণ সম্পাদক আবিদুল আলম আবিদ, সাংস্কৃতিক সংগঠন কাব্যাঙ্গণ এর আবৃত্তি প্রশিক্ষক ও আবৃত্তি শিল্পী অতনু করঞ্জাই, সাংস্কৃতিক সংগঠন ভোরের পাখির সভাপতি শারমিন জাহান শ্যামলী, জীবন পূরাণ আবৃত্তি একাডেমির সভাপতি মশিউর রহমান পিংকু, প্রথম আলো জেলা প্রতিনিধি নেয়ামত উল্যাহসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন এর  ব্যক্তিবর্গ ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

পরে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের অন্তর্ভুক্ত ভোলা আবৃত্তি সংসদ, জীবনপূরান আবৃত্তি একাডেমি, বিহঙ্গ সাহিত্য গোষ্ঠী, কাব্যাঙ্গন এবং ভোরের পাখি’র পরিবেশনায় এবং ঢাকা ও বরিশাল থেকে আমন্ত্রিত আবৃত্তি শিল্পীদের আয়োজনে মনোজ্ঞ আবৃত্তি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।