মনপুরায় ২ মন ইলিশ জব্দ, ৫ হাজার টাকা জরিমানা

ভোলার মনপুরায় নিষেধাজ্ঞা সময়ে এক মৎস্য ব্যবসায়ী ইলিশ শিকার করে গদি (মৎস্য আড়ত) ঘরের কোল্ডস্টোরেজে মজুদ রাখার দায়ে ৫ হাজার টাকা জরিমানা করে উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস। ওই সময়ে ব্যবসায়ীর গদি ঘরের কোল্ডস্টোরেজ থেকে ২ মন ইলিশ জব্দ করা হয়। পরে জব্দকৃত ইলিশ এতিমখানা ও দুঃস্থ্য, অসহায়দের মধ্যে বিতরন করা হয়। শুক্রবার বেলা সাড়ে ১১ টায় উপজেলার উত্তর সাকুচিয়া ইউনিয়নের লতাখালী মৎস্য ঘাটে ফারুকের গদি ঘরের অভিযান চালিয়ে ওই ইলিশ মাছ জব্দ করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস জানান, দক্ষিণ সাকুচিয়ার পচাঁকোড়ালিয়া, মাঝেরকাঠি মৎস্য আড়ত ও উত্তর সাকুচিয়ার লতখালী মৎস্য আড়তে অভিযান পরিচালনা করা হয়। লতখালী মৎস্য ব্যবসায়ী ফারুকের গদি ঘরে অভিযান চালিয়ে ২ মণ ইলিশ জব্দ করা হয়। ইলিশ মজুদ রাখার দায়ে মৎস্য আইনে ওই ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
উল্লেখ্য, মেঘনার শাহবাজপুর চ্যানেলের চর ইলশা মসজিদ পয়েন্ট থেকে চরপিয়াল পর্যন্ত ৯০ কিলোমিটার ও তেতুলিয়া নদীর ভেদুরিয়া ফেরী ঘাট হতে পটুয়াখালীর চর রুস্তম পর্যন্ত ৯ কিলোমিটার এলাকা মার্চ ও এপ্রিল মাছ ধরা নিষেধাজ্ঞা জারী করে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।