সর্বশেষঃ

ভোলায় ১১ জেলের কারাদন্ড ॥ জাল-নৌকা জব্দ

ভোলায় ইলিশের অভয়াশ্রমে নিশেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার অপরাধে ১১ জেলের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। একই সাথে ৫ হাজার হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের জেল দেয়া হয়েছে। এছাড়াও ৪ হাজার কারেন্ট জাল, ৬০ কেজি ইলিশ ও ২ টি নৌকা জব্দ করা হয়েছে।
সোমবার সকালে (২ মার্চ) ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রায়হানুল ইসলাম এ জেল জরিমানা করে। দন্ডাপ্রাপ্তরা হলেন, সোহাগ, শাকিব, মাইনুদ্দিন, কবির, মনির, পারভেজ, ফারুক, নুরুন্নবী, সজিব, রাসেল ও মাসুম। তাদের বাড়ি দৌলতখান উপজেলার ভবানিপুর ইউনিয়নে।
ভোলা সদর মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, ইলিশের অভাশ্রমে ইলিশ রক্ষায় মৎস্য বিভাগের একটি টিম মেঘনা নদীতে অভিযানে নামে। এ সময় ভোলার খাল পয়েন্ট থেকে ১১ জেলেকে আটক করা হয়। জব্দ করা হয় ৪ হাজার মিটার জাল, নৌকা ও মাছ। পরে তাদের ভ্রাম্যমান আদালতে সোপর্দ করা হলে আদালত জেল-জরিমানা করেন।
জব্দকৃত মাছ এতিম খানায় বিতরন করা হয়েছে এবং জাল আগুনে পুড়িয়ে নস্ট করে দেয়া হয়েছে। ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত দুই মাস মেঘনা ও তেতুলিয়ার ১৯০ কিলোমিটার এলাকা ইলিশের অভয়াশ্রম। ওই পয়েন্টে ইলিশ ধরা নিষিদ্ধ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।