সর্বশেষঃ

পটুয়াখালী থেকে বিপুল পরিমাণ ভারতীয় চোরাই শাড়ী জব্দ ॥ আটক-১৩

পটুয়াখালীর মহিপুর থেকে বিপুল পরিমান চোরাই ভারতীয় শাড়ী জব্দ করা হয়েছে। এসময় ১৩ জনকে আটক করা হয়েছে। যার আনুমানিক মূল্য ১১ কোটি ২৪ লাখ ৪৭ হাজার ৫শ’ টাকা। গত ২৭ ফেব্রুয়ারী তারিখে অভিযান পরিচালনা করে শাড়ী ও পাচারকারীদের আটক করা হয়।
কোস্ট গার্ড দক্ষিণ জোন সুত্রে জানা গেছে শুল্ক কর ফাঁকি দিয়ে সমুদ্রপথে আসা প্রায় ১১ কোটি ২৪ লাখ ৪৭ হাজার ৫শ’ টাকা মূল্যের অবৈধ ভারতীয় কাপড় আটক করেছে কোস্ট গার্ড দক্ষিণ জোন। গত ২৭ ফেব্রুয়ারি তারিখে কোস্ট গার্ড দক্ষিণ জোনের অধীনস্ত হাই স্পিড বোট (এইচপিবি) বুড়িগঙ্গা বিসিজি স্টেশান নিজামপুর এর সহায়তায় পটুয়াখালি জেলার মহিপুর থানাধীন কাউয়ারচর হইতে আনুমানিক ২০ কিলোমিটার দক্ষিণে বঙ্গোপসাগরে অভিযান পরিচালনা করে উক্ত পণ্য আটক করা হয়। অভিযান চলাকালে কোস্ট গার্ড এর উপস্থিতি টের পেয়ে চোরাকারবারী দল দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে এইচপিবি বুড়িগঙ্গা পটুয়াখালি জেলার মহিপুর থানাধীন কাউয়ারচর হইতে আনুমানিক ২০ কিলোমিটার দক্ষিণে বঙ্গোপসাগরে পিছু ধাওয়া শুরু করে। আনুমানিক ২ ঘন্টা ধাওয়া করে ট্রলারটির গতি রোধ করে ১৩ জন ক্রু সহকারে অবৈধ কাপড় বোঝাইকৃত এফ বি শিপসা ট্রলারটি আটক করতে সক্ষম হয়। উক্ত ট্রলার তল্লাশী করে প্রায় ২৯ হাজার ৫০ পিস উন্নতমানের বিদেশী শাড়ি, লেহেঙ্গা ও থ্রি-পিছ জব্দ করা হয়। এ সময় ১৩ পাচারকারীকে আটক করা হয়। আটককৃতরা হলেন, মোঃ রবিউল (৩৪), মোঃ ইসমাইল হোসেন গাজী (৩৪), নজরুল সরদার (৪০), মোঃ আসাদুল ইসলাম (৩৫), মোঃ দেলোয়ার হোসেন (৩২), মোঃ সাইফুল ইসলাম (৩০), মোঃ আল আমিন (২৮), মোঃ সেলিম (৩৫), মোঃ রাব্বি (২২), মোঃ জাকিরি হোসেন (৪২), মোঃ খদিমুল ইসলাম (৪২), মোঃ লিটন হোসেন হাওলাদার (৩৯), মোঃ জামাল সরদার (৩০)। জব্দকৃত চোরাই শাড়ী, আটককৃত ১৩ জন ক্রু ও উদ্ধারকৃত বোট পরবর্তী আইনানুগ ব্যবস্থাা গ্রহনের জন্য গতকাল রবিবার রাতে পটুয়াখালি জেলার মহিপুর থানায় হস্তান্তর করা হয়েছে। জব্দকৃত মালামালের আনুমানিক বর্তমান প্রচলিত বাজার মূল্য প্রায় টাকা ১১ কোটি ২৪ লাখ ৪৭ হাজার ৫শ’ টাকা।
কোস্ট গার্ড দক্ষিণ জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃড়খলা নিয়ন্ত্রণ ও জননিরাপত্তার পাশাপাশি অবৈধ চোরাচালান, জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, অবৈধ অনুপ্রবেশ প্রতিরোধ ইত্যাদি বিষয়ে কোস্ট গার্ড দক্ষিণ জোনের অভিযান অব্যাহত থাকবে বলে দৈনিক ভোলার বাণীকে জানান কোস্ট গার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট বিএন এম হায়াত ইবনে সিদ্দিক।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।