শিশু ও নারী উন্নয়নে চরফ্যাশনে আনন্দ র‌্যালী

চরফ্যাশনে শিশু ও নারী উন্নয়নে সচেতনামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) প্রকল্পের জিওবি খাতের আওতায় শিশু মেলা ও আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ১০টায় উপজেলা পরিষদ ও জেলা তথ্য অফিস ভোলার আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে শিশু শিক্ষার্থীদের নিয়ে একটি র‌্যালী বের হয়। পরে র‌্যালীটি পৌর শহরের সদর রোড ও ফ্যাসন স্কয়ার প্রদক্ষিণ করে উপজেলা চত্বরে এসে শেষ হয়।
র‌্যালী শেষে উপজেলা চত্বরে আলোচনা সভা ও শিশুদের মধ্যে চিত্রাংঙ্গন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক প্রতযোগিতা অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সহকারি শিক্ষা অফিসার এবিএম খলিলুর রহমান, জেলা তথ্য অফিসার সিরাজুল ইসলাম মল্লিক, চরকুকরী-মুকরী ইউপি চেয়ারম্যান ও প্রেসক্লাব সভাপতি আবুল হাসেম মোহাজন অন্যান্য অতিথিদের মধ্যে আরোও উপস্থিত ছিলেন যুগান্তর দক্ষিণ প্রতিনিধি এম আমির হোসেন ও কালের কণ্ঠের প্রতিনিধি কামরুল সিকদার প্রমুখ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তারা বলেন, নারীর রাজনৈতিক মতায়নের মাধ্যমে নারীর অংশীদারিত্বে সম অধিকার বাস্তবায়ন হয়েছে। নারী ও শিশুর প্রতি সহিংসতা কমানোর লক্ষ্যে রাজনৈতিক সামাজিক ও প্রতিষ্ঠানিকভাবে সকলকে সচেতন করতে হবে।
প্রগতিশীল, অসাম্প্রদায়িক গণতান্ত্রিক সমাজে শিশু ও নারী‘র অধিকার যেন ঝুুঁকিতে না পড়ে সেদিকে আমাদের প্রত্যেক নাগরিকের দৃষ্টি রাখা নাগরিক দায়িত্ব। অনুষ্ঠন শেষে অতিথিরা উপজেলা চত্বরে আয়োজিত দিনব্যাপী শিশু মেলা পরিদর্শণ করেন। এ শিশু মেলায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।ছবি-১।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।