ভোলায় জমে উঠেছে পুনাক শিল্প মেলা

ভোলায় জমে উঠেছে মাসব্যাপী পুনাক শিল্প মেলা। প্রথম দিকে বেচা কেনা কম থাকলেও দিনে দিনে বাড়ছে কেনা-বেচা। মেলায় দর্শনার্থীদের জন্য নিশ্চিত করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) উদ্যোগে ভোলা পুলিশ লাইন্স মাঠে আয়োজন করা হয়েছে মাসব্যাপী এই মেলার।

মেলায় ৬৫টি স্টলে কসমেটিক, পোশাক, আসবাবপত্র, ইলেকট্রনিকস, গৃহস্থালি, পিঠা পুলিসহ বিভিন্ন পণ্যের পসরা সাজিয়ে বসেছেন দোকানিরা। এসব জিনিস কিনতে সকাল থেকে রাত পর্যন্ত মেলায় ছুটছেন বিভিন্ন বয়সীরা।

মেলায় দর্শনার্থীদের গেইট টিকিটের জন্য রাখা হয়েছে লটারি। প্রতি সপ্তাহে একবার লটারির ড্র করা হয়। লটারিতে প্রথম পুরস্কার মোটর সাইকেলসহ মোট ৫১টি আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা রাখা হয়েছে। এছারাও মেলায় রয়েছে ছোটদের জন্য নাগরদোলা, চরকি, ট্রেনসহ বিভিন্ন রাইডের ব্যবস্থাও।

অংশগ্রহণকারীরা মনে করছেন, প্রচার প্রচারণার অভাব ও শীতের কারণে দর্শনার্থীর সংখ্যা কিছুটা কম। তবে সামনের দিনগুলো কেনা-বেচাও বাড়বে বলে মনে করছেন দোকানিরা।

মেলায় পরিচালনার দ্বায়িত্বে থাকা আক্তারুজ্জামান বলেন, নারীর আত্মমর্যাদা প্রতিষ্ঠা এবং সৃজনশীলতা মূল্যায়নের লক্ষ্যে এ উদ্যোগ নেয়া হয়েছে। তিনি বলেন ভোলা সদরে একইসাথে তিনটি মেলা চলমান থাকায় দর্শনার্থী সংখ্যা কিছুটা কম হচ্ছে। তবে আমরা ব্যাপক সাড়া পাচ্ছি। তাছাড়া এসএসসি পরীক্ষার জন্য আমরা তেমন প্রচার করিনি। এখন এসএসসি পরীক্ষা প্রায় শেষ পর্যায় তাই আমরাও আমাদের প্রচার বাড়িয়ে দিয়েছি। আশা করছি আগামী সপ্তাহ থেকে মেলায় দর্শনার্থী সংখ্যা বৃদ্ধি পাবে এবং মেলা আরও জমজমাট হবে।

প্রসঙ্গত, গত ১৫ ফেব্রুয়ারি ভোলা পুলিশ লাইন্স মাঠে মাসব্যাপী “পুনাক শিল্প মেলা ২০২০” এর উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।