ইলিশায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

ভোলা সদর উপজেলার ২নং ইলিশা ইউনিয়নে যথাযথ মর্যদায় মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

শুক্রবার ভোরে ইলিশা কেন্দ্রীয় শহীদ মিনারে ইউনিয়ন পরিষদ, ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান ভাষা শহীদের প্রতি।
ভোলা সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ইলিশা ইউনিয়নের চেয়ারম্যান হাসনাইন আহমেদ হাসান মিয়ার উদ্যােগে সকল দলীয় সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠানের নামে আলাদা আলাদা ফুলের তোরণ করে দিয়েছেন।
প্রথমে ইউনিয়ন পরিষদের পক্ষে শ্রদ্ধাঞ্জলি জানান চেয়ারম্যান হাসনাইন আহমেদ হাসান মিয়া ও পরিষদের সদস্যরা।
এর পরই আলাদা আলাদা ভাবে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ, গাজীপুর মাধ্যমিক বিদ্যালয়, নিজাম উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়, ইলিশা ইউসি মাধ্যমিক বিদ্যালয়, ইলিশা নেছারিয়া মাদ্রাসা, ইলিশা ইসলামিয়া ফাজিল ডিগ্রী মডেল মাদ্রাসা, মৌলভীর হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়, চর ইলিশা সরকারি প্রাথমিক বিদ্যালয়, মধ্য চর ইলিশা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইলিশা সমাজ কল্যাণ সেচ্ছাসেবী সংগঠনসহ বিভিন্ন সামাজিক সংগঠন শ্রদ্ধা জানান।
গাজীপুর মাধ্যমিক বিদ্যালয়ের এক শিক্ষক বলেন, চেয়ারম্যান হাসান মিয়া নিজ উদ্যােগে প্রতিটি প্রতিষ্ঠানে প্রতি বছর যে কোন অনুষ্ঠানে আজকের মত যেই ভাবে ফুলের তোরণ দিয়েছেন এটা আসলেই একটা চমৎকার উদ্যােগ।
ইলিশা ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম বলেন, হাসনাইন আহমেদ হাসান মিয়া চেয়ারম্যান হওয়ার পর থেকে ইলিশায় সকল সরকারী দিবস, দলীয় কর্মসূচী জাঁকজমক ভাবে তিনি নিজের টাকা খরচ করে করে থাকেন, যা কোন ইউনিয়নের চেয়ারম্যান করেন কিনা আমার জানা নেই, তিনি বলেন আজকে ভোলা সদরের পর দ্বিতীয় আমাদের ইউনিয়নের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি জানিয়েছি এটা হাসান চেয়ারম্যানের কারনেই হয়েছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।