সর্বশেষঃ

মানব সেবায় আল্লাহকে পাওয়া যায়

হত দরিদ্রের ভাতার কার্ড নিয়ে কেউ যেন বাণিজ্য না করে : মোশারেফ হোসেন

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দেওয়া অসহায় হতদরিদ্রের জন্য উপহার যোগ্যদের মাঝে বুজিয়ে দিতে ভোলা সদর উপজেলার বাপ্তা ইউনিয়ন পরিষদ মাঠে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধি ভাতার কার্ড যাচাই-বাছাই কার্যক্রম উদ্বধন করেন উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন। গতকাল ১৮ ফেব্রুয়ারী মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় স্থানীয় ইউপি চেয়ারম্যান ইয়ানুর রহমান বিপ্লব মোল্লার সভাপতিত্বে ভাতার কার্ড যাচাই-বাছাই পূর্বে ভোলা সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ ভাতার কার্ড প্রাপ্তি যোগ্যদের লাইনে দাঁড় করিয়ে তাদের কাছ থেকে বয়স নির্নয় করে কার্ডটি সংগ্রহ করে উপজেলা কর্মকর্তা দেলোয়ার হোসেন এর হাতে তুলে দেন।
প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন বলেন, মানব সেবার মধ্য দিয়েই আল্লাহকে খুজে পাওয়া যায়। তাই অসহায়দের সেবা করুন। কারন তাদের কেউ নেই। সেবা করলে আল্লাহপাকে পাওয়া যাবে।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সামাজিক নিরাপত্তা কূমসূচির অধিনে ২০১৯-২০ অর্থ বছরের ৯০ জন বয়স্ক, ৭৫ জন প্রতিবন্ধি বিধবা ৬৫ জন সহ ২৩০ জনকে ভাতার কার্ড প্রধান করার লক্ষ্যে বাপ্তা ইউনিয়ন পরিষদ মাঠে উন্মুক্তভাবে যোগ্যতরদের কাছ থেকে এ কার্ড সংগ্রহ করা হচ্ছে। শেখ হাসিনা সরকার জগনের ভাগ্যউন্নয়নে কাজ করে যাচ্ছে। বাপ্তা পরিষদ মাঠে দায়িত্বরতদের উদ্দেশ্য করে অতিথিরা বলেন বয়স্ক, বিধবা, প্রতিবন্ধি ভাতার কার্ড যাচাই বাছাইতে যেন কোন প্রকার অনিয় বা স্বজনপ্রীতি যেন না হয় সে দিকে খেয়াল রাখতে হবে। তারা আরো বলেন, যাদের বয়স হয়েছে, যারা কোন কাজ কর্ম করতে পারেন না, যাদের স্বামী নেই সেই সমস্ত ব্যক্তিদের যাচাই বাছাই করে যোগ্যদের মাঝে ভাতার কার্ড বুজিয়ে দিব আমরা। অসহায় দরিদ্রের মাঝে কার্ড বিতরণে কোন রকমের কোন দূর্নীতি সহ্য করা হবে না।


বাপ্তা ইউনিয়নের চেয়ারম্যান ইয়ানুর রহমান বিপ্লব বলেন, ভোলা সদর উপজেলায় এই অসহায় দরিদ্রদের ভাতার কার্ড বিতরণে কোথায় যেন কোন রকমের দূর্ণীতি না হয় এ জন্য উপজেলা চেয়ারম্যান আজ (গতকাল) বাপ্তা ইউনিয়নে এসে নিজে যোগ্য ব্যক্তিদের কাছ থেকে কার্ডগুলো সংগ্রহ করেন।
তিনি আরো বলেন, অসহায় দরিদ্রের ভাতার কার্ড নিয়ে যারা টাকা গ্রহন করবে তাদের বিচার আল্লাহ পাক এই দুনিয়াতে করবে। তারা কোথায় ভালো থাকতে পারবেনা। কারণ এই কার্ডগুলো পাওয়ার হক একমাত্র যারা অসহায় তাদের। এই সমাজে কিছু দুস্ট লোকজন আছে যারা দুস্থ্য-অসহায় পরিবারগুলোর হাত থেকে টাকার বানিজ্য করে। তাদেরকে কার্ড পাইয়ে দেওয়ার কথা বলে টাকা নিয়ে তাদেরকে সর্বশান্ত করে দিচ্ছে। যারা অসহায় দরিদ্র পরিবারগুলোর কাছ থেকে টাকা নিবেন তাদের বিচার আল্লাহপাক এই দুনিয়াতে করবে।
এসময় উপস্থিত ছিলেন জেলা সমাজ সেবা কর্মকর্তা নজরুল ইসলাম, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা দেলোয়ার হোসেন, বাপ্তা ইউনিয়ন পরিষদের সচিব শ্যামল চন্দ্র, উপজেলা চেয়ারম্যানের সিএ উদয় কুমার, শাহেদ সজিবসহ স্থানীয় ওয়ার্ডের মেম্বারগণ

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।