ইসলামিক কমপ্লেক্সের উদ্যোগে পরিস্কার পরিচ্ছন্নতা দিবস পালিত

পরিস্কার পরিচ্ছন্ন পরিবেশ, সমাজ ও দেশ গড়ার লক্ষ্যে বার্ষিক একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী প্রতি বছরের মত ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে ছাত্র-ছাত্রী ও শিক্ষমন্ডলীদের অংশগ্রহণে গত ১৩ ফেব্রুয়ারী ভোলার ইসলামিক কমপ্লেক্স এ পালিত হলো পরিষ্কার পরিচ্ছন্নতা দিবস।
আনাস বিন মালেক (রা.) ইসলামিক কমপ্লেক্সের আবাসিক ভবন, শিক্ষা ভবন, শ্রেণি কক্ষ, রান্নাঘর, খাবার হলরুম, হিফজ শাখা, মাঠ, মসজিদ, অযুখানা, বাথরুম, বিভিন্ন আঙ্গিনা, পানির ট্যাংকিসহ প্রতিষ্ঠান সংলগ্ন নালা-নর্দমা, পানি জমার স্থান ও রাস্তা ঘাট পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়। আবর্জনা মুক্ত পরিবেশ সুস্থ্য সমাজ সুস্থ্য দেশ গড়ার লক্ষ্যে প্রতিষ্ঠান প্রধান আলহাজ্ব আ: কুদ্দুস শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমরা সকলেই নির্দিষ্ট স্থানে ময়লা আবর্জনা ফেলবো, আমাদের পড়ালেখার স্থান, বাসস্থানসহ সকল আঙ্গিনা পরিষ্কার পরিচ্ছন্ন রাখবো।
তিনি আরো বলেন, দূষরেণর ফলে মানুষ, জীবজন্তু ও পরিবেশের ব্যাপক ক্ষতি হয়। দূষণের কারণে মানুষ ক্যান্সার, শ্বাসজনিত রোগ, পানিবাহিত রোগসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। এ ছাড়াও জীবজন্তুর আবাসস্থল ও খাদ্য শৃঙ্খল ধ্বংস হচ্ছে। তাই পরিশেকে বসবাসের উপযোগি করে গড়ে তুলতে জীবাশ্ম জ্বালানীর ব্যবহার কমিয়ে ও বেশী করে গাছ লাগিয়ে পরিবেশ সংরক্ষণে ভূমিকা রাখতে সকলকে উৎসাহ প্রদান করেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।