সর্বশেষঃ

স্কুলেৱ মান নিয়ে কোন আপোষ করব না

কালেক্টৱেট স্কুলেৱ অভিভাবক সমাবেশে জেলা প্রশাসক

অভিভাবক সমাবেশে বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক। ছবি: ভোলার বাণী।

স্কুলে শতভাগ  সিকিউরিটিৱ ব্যবস্থা করা হবে।  স্কুলে কোন শিক্ষার্থী  অন্যায় করলে  তাকে অবশ্যই  স্কুল থেকে বহিষ্কার করা হবে।  স্কুলের সুনাম এর ক্ষেত্রে  কোনভাবেই  কম্প্রোমাইজ  করা হবে না।  কেউ স্কুলের সুনাম নষ্ট করতে চাইলে  তার বিরুদ্ধে  প্রয়োজনীয়  ব্যবস্থা নেয়া হবে বলে জানান জেলা প্রশাসক  মোহাম্মদ  মাসুদ আলম ছিদ্দিক।

শনিবার সকালে ভোলা কালেক্টরেট  স্কুলের  অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে  উপস্থিত থেকে এসব কথা বলেন তিনি।

এসময় জেলা প্রশাসক বলেন স্কুলের শিক্ষকদের  প্রশিক্ষণ দেওয়া হবে। প্রয়োজনে  বিদেশ পাঠানো হবে।  মার্চ মাসের মধ্যে  ট্রান্সপোর্টের ব্যবস্থা করা হবে  এবং  শিক্ষার্থীদের খেলাধুলার জন্য  স্কুলের  পিছনের  মাঠটিকে খেলাধুলা করার  উপযোগী করে দেওয়া হবে।

তিনি আরো বলেন  শিক্ষার্থীদের খাবারের ব্যাপারেও  আমরা চিন্তা ভাবনা করেছি  সেটিরও ব্যবস্থা করে দেয়া হবে ইনশাল্লাহ। স্কুলের পড়া স্কুলেই  ছড়িয়ে শেষ করে দেওয়ার ব্যবস্থা আছে  এবং ভবিষ্যতেও  স্কুলের পড়া স্কুলেই  পরিয়ে শেষ করে দেওয়া হবে। প্রয়োজনে ক্লাসের সংখ্যা কমে   সময় বাড়ানো হবে। স্কুলটি হবে  শতভাগ  ডিজিটালাইজড।

তিনি বলেন স্কুলের নিজস্ব ওয়েবসাইট  তৈরি হচ্ছে। সিসি ক্যামেরা স্থাপন করা হচ্ছে । প্রতিদিনের পড়া  রেজিস্ট্রেশনের মাধ্যমে  অভিভাবকদের কাছে  পাঠানো হবে।

অভিভাবকদের উদ্দেশ্যে তিনি আরো বলেন   সুশিক্ষিত হতে হলে এ প্লাস  পাওয়াটা জরুরি বিষয় নয়  জরুরী বিষয় হচ্ছে  মানুষের মত মানুষ হওয়া।  আপনারা সবাই দোয়া করবেন  আমাদের স্কুল থেকে পড়াশুনা করে প্রত্যেকটা শিক্ষার্থী যেন  সমাজে মানুষের মত মানুষ হয়ে  মাথা উঁচু করে দাঁড়াতে পারে।

সহকারী কমিশনার রেজওয়ানা চৌধুরীর সঞ্চালনায় অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মাহমুদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) আতাউর মিয়াসহ ভোলা জেলাৱ  অন্যান্য ম্যাজিস্ট্রেটগন ।

অভিভাবক সমাবেশে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শাহ নেওয়াজ চন্দন।

অভিভাবক সমাবেশে অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন দৈনিক ভোলার বাণীর সম্পাদক মাকছুদুর রহমান,  সোশ্যাল  ইসলামী  ব্যাংকের  ব্যবস্থাপক   জামাল  উদ্দিন, একুশে  টিভির  জেলা প্রতিনিধি মেজবা উদ্দিন শিপু, কৃষি কর্মকর্তা মোঃ জসিম, ইউনিয়ন ভূমি উপ-সহকারী মোঃ ইদ্রিসসহ অন্যান্য অভিভাবকবৃন্দ ।

এসময় আরো উপস্থিত ছিলেন স্কুলের সকল শিক্ষকবৃন্দ, জেলা প্রশাসক কার্যালয়ের স্টাফ গৌতম সিংহসহ বিভিন্ন গণমাধ্যম কর্মী ও অভিভাবকবৃন্দ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।