সর্বশেষঃ

শেখ হাসিনার আমলে মাতৃত্বকালীন ভাতা আবিষ্কার হয়েছে: এমপি মুকুল

ভোলা-২ (দৌলতখান-বোরহানউদ্দিন) আসনের এমপি আলী আজম মুকুল বলেছেন, প্রত্যন্ত অঞ্চলের গর্ভধারিণী মা ও শিশুর স্বাস্থ্যের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাতৃত্বকালীন ভাতা আবিষ্কার করেছেন। যা বিগত সরকার আমলে করেনি। প্রধানমন্ত্রী চলে গেলে কেউ আপনাদের কথা ভাববেনা। যাহা বিগত আমলে কোন সরকার ভাবেনি।

সোমবার (৩ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের উদ্দ্যোগে উপকূলীয় চরাঞ্চলে সমম্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় ৬৫ জন সুফলভোগীদের মধ্যে উপকরণ সামগ্রী বিতরণ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমপি মুকুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা লক্ষ নির্ধারণ করে রাজনীতি করেন। তাই ২০২১-২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে বিশ্বের কাতারে উন্নয়ন রাষ্ট্র হিসেবে এগিয়ে নিতে মহাপরিকল্পনা হাতে নিয়েছেন, ইতিমধ্যে আমরা উন্নয়নশীল দেশে পা রেখেছি।

তিনি বলেন, আমাদের দারিদ্রের হার ২০.৫ ভাগ ও হতদারিদ্রের হার ১০.৫ ভাগ আনতে সক্ষম হয়েছি। এটা আমাদের সফলতা। প্রধানমন্ত্রীর দূরদর্শিতা। এছাড়াও আমার গ্রাম, আমার শহর বাস্তবায়নের লক্ষে প্রধানমন্ত্রী বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছেন। সে আলোকে আমাদের দৌলতখান উপজেলার মূলভূখণ্ড থেকে বিছিন্ন হাজীপুর ও মদন পুর ইউনিয়ন ছাড়া বাকি সবগুলো ইউনিয়নে শতভাগ বিদ্যুৎ দেওয়া হয়েছে। ওই বিছিন্ন দুটি ইউনিয়নে সাব-মেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুৎ দেওয়া হবে।

তিনি আরও বলেন, আমাদের সামাজিক নিরাপত্তার বেষ্টনীতে যেসকল কর্মসূচী রয়েছে। তার মধ্যে প্রত্যন্ত অঞ্চলের মানুষদের কিভাবে সাবলম্বী করে দারিদ্রসীমা দূর করা যায় সে লক্ষে আজ প্রাণিসম্পদ মন্ত্রণালয় থেকে হাঁস, মুরগী, খাদ্য, ওষধ, ও ঘরসহ উপকরণ আপনাদের দিচ্ছে।

প্রকল্পের সাথে জড়িত কর্মকর্তাদের উদ্দেশ্যে মুকুল বলেন, আপনারা সবাই খেয়াল রাখতে হবে, যাতে সঠিকভাবে সরকারের দেওয়া কর্মসূচী বাস্তবায়ন হয়। অনুষ্ঠানের সার্বিক পরিচালনার দায়িত্বে থাকা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ পার্থ সারথী দত্ত জানান, এ প্রকল্পের আওতায় দৌলতখান উপজেলার হাজীপুর,চরপাতা, মেদুয়া ইউনিয়নে ১৫শ সুফলভোগীদের মাধ্যে বিভিন্ন উপকরণ বিতরণ করা হবে।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ইন্দ্রজিং কুমার মন্ডলের সভাপতিত্বে এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রাণিসম্পদ দপ্তরের বরিশাল বিভাগের উপ-পরিচালক ডা. কানাই লাল স্বর্ণকার, বাংলাদেশ প্রাণিসম্পদ অধিদপ্তর প্রকল্পের পরিচালক নিতাই চন্দ্র দাস।

এ সময় উপজেলা চেয়ারম্যান মন্জুর আলম খাঁন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জীতেন্দ্র কুমার নাথ, উপজেলা আ.লীগের সম্পাদক আনোয়ার হোসেন জাহাঙ্গীর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. সিদ্দিক মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান আইনুন নাহার রেনু, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান হামিদুর রহমান টিপু প্রমুখ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।