সর্বশেষঃ

দৌলতখানে এসএসসি ও সমমানের পরীক্ষায় বসেছে ১৭৭০ শিক্ষার্থী

ছবি ফাইল

দেশজুড়ে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে । আজ সোমবার সকাল ১০টায় এসএসসির বাংলা প্রথমপত্র এবং দাখিলের কুরআন মাজিদ ও তাজবিদ শিক্ষার মাধ্যমে শুরু হয় এবারের পরীক্ষা। এ পরীক্ষা ১ ফেব্রুয়ারি শুরুর কথা থাকলেও তা সম্ভব হয়নি ঢাকার দুই সিটি নির্বাচনের কারণে। সরস্বতী পূজার জন্য গত ৩০ জানুয়ারির নির্বাচন পিছিয়ে ১ ফেব্রুয়ারি করা হয়। একই সঙ্গে এসএসসি ও সমমানের পরীক্ষাও পিছিয়ে দেওয়া হয়।

এবারের এসএসসির তত্ত্বীয় পরীক্ষা চলবে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত। ২৯ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চ পর্যন্ত নেওয়া হবে ব্যবহারিক পরীক্ষা। দাখিলের তত্ত্বীয় পরীক্ষা ১ মার্চ পর্যন্ত চলবে। এরপর ৮ মার্চের মধ্যে শেষ হবে ব্যবহারিক পরীক্ষা।

এবার দৌলতখান উপজেলায় এসএসসি ও সমমান পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ১৭৭০ জন শিক্ষার্থী। এদের মধ্যে উপস্থিত রয়েছে ১৭৪০ শিক্ষার্থী । এবং অনুপস্থিত রয়েছে ৩০ জন শিক্ষার্থী। এ পরীক্ষা অনুষ্ঠানে কেন্দ্র বসানো হয়েছে ৫টি ।

দৌলতখান শিক্ষা অফিস সুত্রে জানা যায় ,আগের বছরের মতো এবারও প্রতিটি পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে শিক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে হবে। অনিবার্য কারণে কোনো পরীক্ষার্থীর দেরি হলে তার বিস্তারিত তথ্য পরীক্ষা শেষে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডে পাঠাতে হবে। কেন্দ্র সচিব ছাড়া অন্য কেউ পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না । এদিকে এসএসসি ও সমমান পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে দৌলতখান উপজেলার নির্বাহী কর্মকর্তা জিতেন্দ্র কুমার নাথ সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রশ্ন ফাঁসসহ সকল প্রকার অপ্রীতিকর ঘটনার বিষয়েও সচেতন রয়েছে প্রশাসন

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।