সর্বশেষঃ

জিম্মি দিনমজুরের পরিবার

ভেলুমিয়ার গাজীর চরে নয়া আতঙ্ক তাজুল ডাক্তার

(অভিযুক্ত স্কুল শিক্ষক তাজুল ডাক্তার)

দ্বীপজেলা ভোলার এক সময়ের বিচ্ছিন ইউনিয়ন ছিলো ভেলুমিয়া। ভোলার গণমানুষের নেতা সাবেক শিল্প ও বাণিজ্যমন্ত্রী আলহাজ্ব তোফায়েল আহমেদ এমপি বিচ্ছিন ইউনিয়ন ভেলুমিয়াকে আজ শিল্প নগরী হিসেবে গড়ে তুলছেন। আর সেই ভেলুমিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের গাজীর চর নামক জায়গায় দীর্ঘ বছর ধরে বাড়ী-ঘর করে বসবাস করে আসছেন কয়েকটি হতদরিদ্র পরিবার। সেই দরিদ্র বাসিন্দারা সরকারী জমি লিজ নিয়ে বসবাস করার মধ্যে একজন লিডার মনোনয়ন করেন স্কুল শিক্ষক তাজুল ডাক্তার নামক একজন। কিন্তু অশিক্ষিত দিনমজুর মানুষগুলোর স্বপ্ন তছনছ করে নিজের ভাই হানিফ গাজী, বাতিজা ফোরকানসহ একটি ভূমিদস্যু বাহিনীকে লেলিয়ে দেন নিরীহ দিন মজুর কৃষক পরিবার ক নির্যাতন করার জন্য।
কান্নাজড়িত কন্ঠে নুর জাহান (৭০) নামের এক বৃদ্ধা মহিলা বলেন, বাবা আমার ঘরে এসে তাজুল ডাক্তারের হুকুমে তার ভাই ভাতিজারা পিটিয়ে রক্তাক্ত করে গেছে। ভুক্তভোগী মিজানুর রহমান, হোসনেরা, শাহাবুদ্দিন, মরিয়ম লাইজু, চুন্নু ফরাজী, সেকান্দার ফরাজী, বিবি মরিয়ম বলেন, কিছু হলেই আমাদের ঘরের মধ্যে এসে মারধর করেন, এবং প্রতিঘর থেকে ৫ হাজার টাকা করে চাদাদাবী করে, আমরা গরীব বলে কেউ আমাদের পাশে এসে দাড়ায় না।
চুন্নু ফরাজী নামক এক দিনমজুরকে পিটিয়ে এমনভাবে জখম করেছে তিনি এখন কাজকর্ম কিছুই করতে পারছে না। চুন্নুর স্ত্রী কান্নায় ভেঙ্গে পড়েন। তিনি বলেন, আমরা গরীব বলে বিচার পাবো না ? আমি আজ তিন বাচ্ছা নিয়ে না খেয়ে দিনযাপন করছি, আমার স্বামীকে আজ পঙ্গু বানিয়ে দিয়েছে তাজুল ডাক্তারের ভাই ভাতিজারা।
কে এই তাজুল ডাক্তার। তার ব্যাপারে খোজ নিয়ে জানা যায়, ভেলুমিয়া চরগাজী ৪ নং ওয়ার্ডের মৃত্যু আবদুর রহমান গাজীর ছেলে এবং রাজাপুর ইউনিয়নের তৈয়বা খাতুন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকতা করছেন। মানুষ গড়ার কারিগর তাজুল ইসলাম অসহায় মানুষের উপর নির্যাতন হলে বন্ধ করার কথা থাকলেও তিনি তার বিপরীতভাবে গিয়ে নিজের ভাই ভাতিজাকে লেলিয়ে দিয়ে অত্যাচার করছেন, হতদরিদ্র কয়েকটি পরিবার আজ জিম্মি তাজুল গংদের কাছে। নির্যাতিত মানুষের কান্নায় আওয়াজ প্রশাসন ও কর্তা ব্যক্তিদের কানে না যাওয়ায় বিচার পাচ্ছে না ভুক্তভোগীরা। ভুক্তভোগী পরিবার ও স্থানীয়রা বিষয়টি সুষ্ঠু তদন্তসাপেক্ষে অপরাধীকে আইনের আওতায় আনার দাবী জানান।
অভিযোগের বিষয়ে তাজুল ডাক্তার এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমার বিরুদ্ধ আনা অভিযোগ মিথ্যা তবে মারধর হতে পারে আমার ভাইদের সাথে। আপনি আমার সাথে কাল এক সাথে নতুন বাজার ঠাকুরের দোকানে চা খাইয়েন।
ভেলুমিয়া ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মহসিন খাঁন বলেন, বিষয়টি আমিও জানি তবে জমি-জমা নিয়ে বিরোধ চলছে তাজুল ডাক্তারদের সাথে।
ভেলুমিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ আরমান হোসেন বলেন, বিষয়টি তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।