সর্বশেষঃ

আটকে পড়া বাংলাদেশিদের ফেরত আনতে চীনের সঙ্গে আলোচনা শুরু

সোমবার (২৭ জানুয়ারি) সকালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তার ভেরিফাইড ফেসবুক পেজে প্রধানমন্ত্রীর এ নির্দেশনার কথা জানান

চীনের উহান প্রদেশে করোনাভাইরাসের কারণে আটকে পড়া বাংলাদেশিদের ফেরত আনতে আলোচনা শুরু করেছে বাংলাদেশ।

সোমবার (২৭ জানুয়ারি) সকালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তার ভেরিফাইড ফেসবুক পেজে এ সংক্রান্ত একটি পোস্ট দেন।

বাংলাদেশিরা চাইলে তাদের ফেরত আনতে ব্যবস্থা করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উল্লেখ করে ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, “আমরা চীন সরকারের সাথে এই বিষয়ে আলোচনা শুরু করেছি। কী প্রক্রিয়ায় এটি করা হবে তা বাস্তবতার নিরিখে স্থানীয় প্রশাসনের সাথে সম্মতির ভিত্তিতে করা হবে।”

বাংলাদেশি নাগরিকদের নিরাপত্তা দেওয়াই সরকারের মূল লক্ষ্য জানিয়ে তিনি জানান, “আজকের দিনের (সোমবার) শেষে এপ্রসঙ্গে একটি প্রাথমিক নির্দেশনা জারি করা হবে, যার মূল উদ্দেশ্য থাকবে আগ্রহীদের তালিকা প্রণয়ন।”

প্রসঙ্গত, এপর্যন্ত চীনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৮০ জন মানুষ মারা গেছেন, এছাড়া এ ভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা প্রায় তিন হাজার। ভাইরাসটির সংক্রমণ ঠেকাতে দেশটিতে নতুন বছর উপলক্ষে থাকা সরকারি ছুটি আরও তিনদিন বাড়িয়ে দেয়া হয়েছে। একারণে চীনের উহান এবং এর আশেপাশের কয়েকটি শহরে ইতিমধ্যে ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এদিকে চীনের কয়েকটি শহরে প্রাণঘাতী করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে সেখানকার প্রবাসী বাংলাদেশিদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। করোনাভাইরাসের উৎপত্তিস্থল হুবেই প্রদেশের রাজধানী উহানেই আটকে রয়েছেন ২৪৫ বাংলাদেশি শিক্ষার্থী।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।