সর্বশেষঃ

ভোলায় ইসলামিক কমপ্লেক্সে-এ অভিভাবক সমাবেশ ও পুরস্কার বিতরণ

ভোলায় প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠানের অন্যতম একটি হলো আনাস বিন মালেক (রা:) ইসলামিক কমপ্লেক্স। প্রতিষ্ঠানটি যাত্রার পর থেকে ভালো ফলাফল করে আসছে। ইতিমধ্যেই ভোলাবাসীর সকলের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে এ প্রতিষ্ঠানটি। পড়ালেখার পাশাপাশি বিভিন্নভাবে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করছেন তারা। ভালো ফলাফলের জন্য শুধু শিক্ষার্থী-ই নয় নিয়মিত শিক্ষার্থীদের অভিভাবকদের সাথেও আলাপন চালিয়ে যাচ্ছেন তারা। তারই ধারাবাহিকতায় ২৫ জানুয়ারী শনিবার অনুষ্ঠিত হয় অভিভাবক সমাবেশ। এর সাথে কৃতি শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয় পুরস্কার।
বিশিস্ট সমাজ সেবক ও জাতীয় বন্ধুজন পরিষদের প্রধান সম্পাদক আল-হাজ্জ মিয়া মোঃ ইউনুস এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক অধ্যক্ষ আলহাজ্জ রুহুল আমীন জাহাঙ্গীর, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান আলহাজ্জ মোঃ ইউনুস, আজকের ভোলার সম্পাদক আলহাজ্জ মুহাম্মদ শওকাত হোসেন, মুক্তিযোদ্ধা আবুল কাশেম প্রমূখ।
অনুষ্ঠানে উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্জ মোঃ ইউনুস প্রতিষ্ঠানের ধারাবাহিক উত্তম ফলাফলের কথা উল্লেখ করে বলেন, গ্যাস, বিদ্যুতে সমৃদ্ধ ও সম্ভাবনাময় দ্বীপ জেলা ভোলা শিক্ষায় অনেক পিছিয়ে আছে, এমতাবস্থায় অত্র প্রতিষ্ঠান আনাস বিন মালেক শিক্ষা ক্ষেত্রে এ অভাব পূরণ করে। প্রিয় নেতা তোফায়েল আহমেদের স্বপ্ন “ভোলা হবে বাংলাদেশের সিঙ্গাপুর” বাস্তবায়নে উজ্জল ভুমিকা রাখবে।
প্রধান অতিথির বক্তবে জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক বলেন, শিক্ষাতো এমন হবে যা মানুষকে চরিত্রবান করবে, ন্যায় পরায়ন করবে, সততা শিখাবে, সে আদর্শ মানুষ হিসাবে গড়ে উঠবে। তিনি বলেন: রাসূল সা. বলেন মানুষের জন্য সর্ব শ্রেষ্ঠ সম্পদ হলো তার চরিত্র। আর চরিত্র শিখানোর সঠিক সময় হচ্ছে শিশুকাল। তিনি আরো বলেন, নৈতিকতা শিক্ষা ধর্মীয় চর্চার মাধ্যমে হয়। আর এ প্রতিষ্ঠান সে কাজটিই করছে। সুতরাং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তিনি চাচ্ছেন যে বাংলাদেশ হবে একটি আদর্শ রাষ্ট্র যেখানে কোন ক্ষুধা-দারিদ্র থাকবে না, অন্যায়-অবিচার থাকবে না, শোষণ-বঞ্চনা থাকবে না, দুর্নীতি মুক্ত একটি আধুনিক সমৃদ্ধশীল রাষ্ট্র হবে। সে ক্ষেত্রে এ প্রতিষ্ঠান (আনাস বিন মালেক রা. ইসলামিক কমপ্ল্ক্সে) অগ্রণি ভুমিকা রাখবে।
প্রতিষ্ঠানের সহকারী পরিচালক হেলাল উদ্দিনের উপস্থাপনায় অনুষ্টিত সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আলহাজ্জ আব্দুল কুদ্দুস। সবশেষ শেষে প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।