বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ভোলায় হেল্প এন্ড কেয়ার’র নানা আয়োজন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ভোলা জেলার অন্যতম সামাজিক সংগঠন হেল্প এন্ড কেয়ার এর আয়োজনে “বঙ্গবন্ধুকে জানি” স্লোগানকে সামনে রেখে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ১০ জানুয়ারি (শুক্রবার) বিকালে ভোলা তুলাতুলি মেঘনা নদীর পাড়ে বেড়িবাঁধে ভোলা জেলার অন্যতম সামাজিক সংগঠন হেল্প এন্ড কেয়ার এর তরুণ সদস্যদের উদ্যোগে গড়ে ওঠা ৩০ মিনিট এর আনন্দ পাঠশালায় বেড়িবাঁধের বসবাসরত সুবিধা বঞ্চিত শিশুদের সাথে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী, মুজিব শতবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুকে জানি এক শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করেন। অনুষ্ঠানে শিশুদের মাঝে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরা হয় এবং শিশুরা ছড়া, গান ও নাচ উপস্থাপন করেন।
এসময় উপস্থিত ছিলেন হেল্প এন্ড কেয়ার সামাজিক সংগঠন এর প্রতিষ্ঠাতা রাকিব উদ্দিন অমি, সাধারন সম্পাদক সিয়াম আহমেদ, প্রচার সম্পাদক ও চ্যানেল-১ এর জেলা প্রতিনিধি ইমতিয়াজুর রহমান, সমাজ কর্মী নয়ন, মেহেদি প্রমূখ এছাড়াও এলাকার গন্যমান্য ব্যক্তিরা।
আলোচনা সভায় হেল্প এন্ড কেয়ার সামাজিক সংগঠন এর প্রতিষ্ঠাতা রাকিব উদ্দিন অমি বলেন, আমরা যারা শহরে থাকি তারা বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস কম বেশি সবাই জানি কিন্তু এই বেড়ীবাঁধের বসবাসরত শিশুরা তা জানেনা। তাই আমাদের সংগঠন এর পক্ষ থেকে বেড়িবাঁধের শিশুদের মাঝে প্রাথমিক ধারনা দেওয়ার লক্ষে এ আয়োজন।
তিনি আরও বলেন, বেড়িবাঁধের বসবাসরত শিশুরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পড়ালেখা করে। স্কুলে অনেক অমনোযোগী ছাত্র-ছাত্রী আছে। যারা বিশেষ করে গনিত ও ইংলিশে অমনোযোগী তারা বাড়িতে পড়াশোনায় অনেক সমস্যায় পরে। পরিবারের সামর্থ্য নেই যে তাদের টিউশনের ব্যবস্থা করে। তাই আমরা প্রতি সপ্তাহে শুক্রবার তাদের একটি করে কাস নিবো যাতে করে তাদের যে বিষয়ে সমস্যা তার সমাধান পায়।
উল্লেখ, ৩০ মিনিট এর আনন্দ পাঠশালা হেল্প এন্ড কেয়ার সামাজিক সংগঠন ২০১৭ সালে ভোলা সদর বাংলা স্কুলে মাঠে গড়েতোলেন তার ধারাবাহিকতায় ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে তুলাতুলি মেঘনা নদীর পাড়ে সুবিধা বঞ্চিত শিশুদের গড়ে তোলেন হেল্প এন্ড কেয়ার এর সদস্যরা।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।