বোরহানউদ্দিনে ঘর উত্তোলন করে জমি দখলের চেষ্টা : বিরোধ নিস্পতিত্বে এমপির নির্দেশ

ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার সাচড়া ইউনিয়নের বোরহানউদ্দিন চৌধুরী বাড়ীর দুই পরিবারের মধ্যে বিরোধ এখন চরমে। জমিতে ঘর উত্তোলন করে জমি দখল নেয়ার চেষ্টায় টান-টান উত্তেজনা ঐ পরিবারে। ঘটনাস্থল পরিদর্শনে দুই পক্ষের বিরোধ নিষ্পত্বিতে থানার ওসিকে নির্দেশ দিলেন সাংসদ আলী আজম মুকুল।
সরজমিনে গিয়ে জানাযায়, সাচড়া ৩ নং ওয়ার্ডের দরুন বাজার সংলগ্ন বোরহানউদ্দিন চৌধুরী পরিবারের সদস্য নুরুজ্জামান বাহার চৌধুরী ও তার ছোট ভাই বদিউজ্জামান বাদল চৌধুরী ১৯৯৭ ইং সনে সাচড়া মৌজার ১৬০ খতিয়ান ভুক্ত ৫৯৭ দাগে জনৈক মন মোহন ১ একর ৬৬ শতাংশ জমি থেকে ১ একর ৫৬ শতাংশ ক্রয় করে ভোগ দখল করে আসছেন। বাকি ১০ শতাংশ ডা. সিদ্দিক ক্রয় করেন। একই পরিবারের অপর সদস্য মাহাবুব চৌধুরী একই থতিয়ানের অন্য দাগে মাত্র ২ আনার মালিক হয়ে দীর্ঘ ১শত বছর ধরে ভোগ দখল করে আসছে। কিন্তু বাহার চৌধুরীদের ভোগ দখল কৃত জমিটি বাজার সংলগ্ন হওয়ায় দীর্ঘদিন ধরে এই জমিটিই দখলে নিতে পায়তারা করে আসছেন পরিবারের অন্য সদস্য মাহাবুব চৌধুরী। এমতাবস্থায় গত ৩ জানুয়ারী শুক্রবার দিবাগত রাঁতে কতিপয় দুষ্কৃত প্রকৃতির লোকজন নিয়ে ওই জমিতে একটি অস্থায়ী ঘর উত্তোলন করে। এতে দুটি পরিবারের মধ্যে টান-টান উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময়ই ঘটতে পারে উভয় পরিবারের মধ্যে একটি অনাকাঙ্খীত ঘটনা। এই খবরটি অবগত হয়ে বোরহানউদ্দিনের সাংসদ সদস্য আলী আজম মুকুল ঘটনা স্থল পরিদর্শন করে পরিবারটির মধ্যে বিরোধ নিষ্পত্তি করার জন্য বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ম. এনামুল হক কে নির্দেশ দেন।
এই বিষয়ে বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ম. এনামুল হক বলেন, মাননীয় সাংসদ সদস্যর নির্দেশে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। দু,পক্ষকেই কাগজ পত্র দেখে বিরোধ নিষ্পত্বি করার প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করব।
সাংসদ আলী আজম মুকুল ঘটনা সম্পর্কে বলেন, আমি ঘটনা স্থলে গিয়েছি। দু’পক্ষের প্রয়োজনীয় কাগজ পত্র দেখে বিরোধ নিষ্পত্বি করার জন্য ওসিকে নির্দেশ দিয়েছি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।