সর্বশেষঃ

আওয়ামীলীগের আতিক-তাপস : বিএনপি’র তাবিখ-ইশরাক ও জাতীয় পার্টির কামরুল-সাইফুদ্দিন

ঢাকার দুই সিটি নির্বাচন : তিন দলের প্রার্থী চূড়ান্ত

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনকে ঘিরে সরগরম হয়ে উঠেছে ময়দান। তিন দলই তাদের প্রার্থীদের তালিকা চূড়ান্ত করেছে। প্রত্যেক দল থেকে ২ জন করে মোট ৬ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে। প্রত্যেক দলই শনি ও রবিবার নিজেদের সুবিধামত সময়ে প্রার্থীদের নাম ঘোষণা করেন। নাম ঘোষণা করায় প্রত্যেক দলের সমর্থকদের মাঝে প্রাণ চাঞ্চল্য ফিরে এসেছে। তারা আগের চেয়ে নতুন উদ্যোগে নিজেদের প্রার্থীদের বিজয়ী করার লক্ষ্যে মাঠে কাজ করবে এমনটাই ধারনা করা হচ্ছে।
আওয়ামীলীগ : ঢাকা সিটি নির্বাচনে আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। উত্তর সিটি কর্পোরেশনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন আতিকুল ইসলাম। দক্ষিণে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এমপি। রবিবার বেলা ১২টার দিকে মেয়র ও কাউন্সিলর প্রার্থীর নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
বিএনপি : ঢাকা সিটি নির্বাচনে বিএনপি তাদের (উত্তর ও দক্ষিণ)’র চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) বিএনপির হয়ে লড়বেন দলটির নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল ও দক্ষিণ সিটিতে (ডিএসসিসি) প্রয়াত সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন। শনিবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক ও প্রার্থীদের সাাৎকার শেষে নাম ঘোষণা করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


জাতীয় পার্টি : ঢাকা সিটি নির্বাচনে পাটিও মেয়র পদে দুজনকে চূড়ান্ত মনোনয়ন দিয়েছে। ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে ব্রিগেডিয়ার জেনারেল (অব.) কামরুল ইসলাম এবং দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে হাজী সাইফুদ্দিন আহমেদ মিলনকে মেয়র পদে মনোনয়ন দেয়া হয়েছে। রোববার জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে এক সভায় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা প্রার্থীদের নাম ঘোষণা করেন।
তিনি বলেন, ঢাকা উত্তরে ব্রিগেডিয়ার জেনারেল (অব) কামরুল ইসলাম এবং দক্ষিণে হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মেয়র পদে নির্বাচনে অংশ নেবেন। তিনি দলীয় নেতাকর্মীদের তাদের পক্ষে কাজ করার আহ্বান জানান।
উল্লেখ্য, দুই সিটি করপোরেশনের ভোট গ্রহণের জন্য ৩০ জানুয়ারি নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। এবার সব কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে। কমিশনের প্রজ্ঞাপনে জানানো হয়েছে, রিটার্নিং কর্মকর্তা বা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩১ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ২ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ জানুয়ারি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।

You cannot copy content of this page