বোরহানউদ্দিনে মুক্তিযোদ্ধা স্বামীকে মৃত দেখিয়ে স্ত্রীর বিধবা ভাতা উত্তোলন (!)

মুক্তিযোদ্ধা স্বামীকে মৃত দেখিয়ে স্ত্রীর বিধবা ভাতা নেওয়ার ঘটনায় ক্ষোভ প্রকাশ করা হয় ভোলার বোরহানউদ্দিনে উপজেলা পরিষদের মাসিক সভায়। বৃহস্পতিবার উপজেলা পরিষদের এ বছরের শেষ মাসিক সভা অনুষ্ঠিত হয়।
সভায় উপজেলা নিবার্হী অফিসার (ভারপ্্রাপ্ত) সহকারী ভূমি কমিশনার বশির গাজীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পৌর মেয়র ও উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব রফিকুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা কমান্ডার ইঞ্জিনিয়ার আহম্মদ উল্ল্যাহ, পক্ষিয়া ইউপি চেয়ারম্যান নাগর হাওলাদার, উপজেলা পূজা উদযাপন পরিষদ সাধারন সম্পাদক ও বোরহানউদ্দিন ফেডরেল সাংবাদিক ইউনিয়ন পরিষদ সাধারন সম্পাদক ইন্দ্রজীৎ দেসহ সরকারী কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণসহ অনান্য সদস্যগন।
সভায় প্রাথমিক শিক্ষা, কৃষি, পরিবার পরিকল্পনা, স্বাস্থ্য, একটি বাড়ী একটি খামার, মহিলা বিষয়ক, জনস্বাস্থ্য, সমাজ সেবাসহ পৌরসভার বিভিন্ন উন্নয়ন নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। সভায় পৌর ৪ নং ওয়ার্ডে অবসরপ্রাপ্ত বিএসএফ সদস্য বীর মুক্তিযোদ্ধা নাসির খানের স্ত্রী স্বামী জীবিত থাকার পরও বিধবা ভাতা তোলার বিষয়টি উঠে আসে। এমন অসংখ্য অনিয়ম তুলে আসে সভায়।
পৌর মেয়র আলহাজ্ব রফিকুল ইসলাম বলেন, জননেত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর প্রথম বয়স্ক, বিধবা, স্বামী পরিত্যক্তা ও মাতৃত্বকালীন ভাতা চালু করে। কিন্তুভাতা অনেক প্রকৃত লোক পায় না। প্রকৃত লোকজন ভাতা পেলে না পাওয়া ব্যক্তি থাকতো না। ভাতা নিয়ে অনেক অনিয়ম আছে। পৌরসভার পক্ষ থেকে আমি একাধিকবার লিখেছি।
এছাড়া পৌর শহরে মহিলাদের জন্য পাবলিক টয়লেট করার জন্য জমি চাওয়া হয়। তিনি বলেন, আগামী নির্বাচনের পর বোরহানউদ্দিন পৌরসভায় ২শ কোটি টাকার কাজ হবে। হেলিপ্যাডকে আধুনিক বিনোদন কেন্দ্রে সাজানো হবে।
সাংবাদিক ইন্দ্রজীৎ দে বলেন, এসব ভাতা কার্ড করতে ৫ হাজার টাকা ও জাতীয় পরিচয়পত্র নকল করে বয়স বাড়িয়ে বয়স্ক ভাতা নেওয়ার অভিযোগ রয়েছে।
পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাসুম বলেন, মাতৃত্বকালীন ভাতা নিতে অনেক ভূয়া গর্ভবর্তী প্রত্যায়ন চায়। এসব অনিয়মের জন্য প্রকৃত ভাতাপ্রাপ্ত লোকজন বঞ্চিত হয়। এসব অনিয়ম তদন্ত করার নির্দেশ দেওয়া হয় সভায়।
এছাড়া হাসপাতালের সামনে গড়ে উঠা ডায়গোনেস্টিক সেন্টারে রক্ত পরীক্ষায় সনদধারী টেকনিশিয়ান আছে কি না এবং হাসপাতালে সেবার মান তদারকী করার হবে সভায় সিদ্ধান্ত হয়। সভায় আগামী ১লা জানুয়ারী বই উৎসব আলোকিত ও জমজমাট করা জন্য শিক্ষক, শিক্ষার্থী ও মাকে উপস্থিত থাকার আমন্ত্রন জানানোর জন্য সংশ্লিষ্ট শিক্ষা অফিসরদের বলা হয়। সভায় একটি বাড়ী একটি খামার প্রকল্পে ৫ কোটি টাকা অনাদায়ী বলেন জানানো হয়। এছাড়া বোরহানউদ্দিন পৌরসভার শহর সকাল ৮ থেকে রাত ৯টা পর্যন্ত ট্রাক, নসিমন করিমন চলাচল নিষিদ্ধ এবং শহরে যত্রতত্র মটর সাইকেল পাকিং না করে বালুর মাঠে রাখা জন্য বলা হয়।
উপজেলা প্রকৌশলী শ্যামল গাইন জানান, এলজিইডি’র আওতায় রাস্তা গুলো ইটভাটার জন্য নেওয়া মাটির ট্রাক, ধানের খড় শুকানো ও গরুর গোবরের কারনে রাস্তা গুলো দ্রুত নষ্ট হয়ে যাচ্ছে। সভায় উপজেলা নিবার্হী অফিসার (ভারপ্রাপ্ত) বশির গাজী জাতির জনকের জম্মশতবার্ষিকী পালনের লক্ষ্যে আগামী ১০ জানুয়ারী বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তণ দিবসে ক্ষন গননার ঘড়ি স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয় সকল প্রতিষ্ঠানকে দিবস পালনের জন্য স্ব-স্ব উদ্যোগ নেওয়া আহবান জানান।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।