সর্বশেষঃ

ভোলায় জাতীয় কবি নজরুল সম্মেলন সমাপ্ত

বর্নাঢ্য শোভাযাত্রা, কবিতা পাঠ, নৃত্য, দেশবরেন্য শিল্পীদের গান ও নজরুল জীবনের উপর আলোচনা এবং পুরস্কার বিতরনের মধ্যে দিয়ে শেষ হলো ভোলায় তিনদিন ব্যাপী জাতীয় কবি নজরুল সন্মেলন। সোমবার ২৩ ডিসেম্বর ভোলার উপ-শহর বাংলাবাজার ফাতেমা খানম কলেজ অডিটোরিয়ামে সকাল ১০টায় এক আলোচনা সভা অনুষ্টিত হয়।
ভোলার জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বরিশাল বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষানুরাগী মইনুল হোসেন বিপ্লব। আলোচনা ও কবিতা পাঠ করেন বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত ভোলার সন্তান কবি নাসির আহমেদ, ৮০’র দশকের অন্যতম কবি রেজাউদ্দিন স্টালিন, ৯০ এর জনপ্রিয় কবি হাসান মাহমুদ, মুখ্য আলোচক নজরুল গবেষক ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ এফ এম হায়াত উল্লাহ।
নজরুলের জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেন বিশিষ্ট শিক্ষাবিদ রুহুল আমিন জাহাঙ্গীর। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সন্ধ্যা ৬টায় ভোলা সরকারি টাউন (বাংলা স্কুল) মাধ্যমিক বিদ্যালয় মাঠের ভাষানী মঞ্চে সান্ধ্যকালী অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগীদের মধ্যে সনদ ও পুরস্কার বিতরন করা হয়। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টানের মধ্য দিয়ে তিনদিনের জাতীয় কবি নজরুল সন্মেলনের সমাপ্ত করা হয়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।