সর্বশেষঃ

মনপুরায় নিউজিল্যান্ড ডেইরী ফুড প্রডাক্টস এর অফিসারকে কারাগারে প্রেরণ

ভোলার মনপুরায় টাকা আত্মসাতের মামলায় নিউজিল্যান্ড ডেইরী ফুড প্রডাক্টস এর বরিশাল অঞ্চলের টেরিটরি সেলস্ এক্সিকিউটিভ অফিসার মোঃ ইব্রাহিম খলিল হাসিবকে জেল হাজতে প্রেরণ করেছে আদালত। বুধবার দুপুরে মনপুরা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্ট জামিন আবেদন নামঞ্জুর করে আসামীকে ভোলা জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। মামলাটি দায়ের করেন উপজেলার হাজীর হাট বাজারের মুদি ব্যবসায়ী ও নিউজিল্যান্ড ডেইরী ফুড প্রডাক্টস অব বাংলাদেশ এর মনপুরা ডিলার মোঃ নিজাম উদ্দিন মিয়া। অভিযুক্ত মোঃ ইব্রাহিম খলিল হাসিব ঝালকাঠী জেলার রাজাপুর উপজেলার বাইপাস মোড় কাঠালিয়া সড়কের মোঃ ইদ্রিস আলীর ছেলে।
মামলা সূত্রে জানা যায়, অভিযুক্ত মোঃ ইব্রাহিম খলিল হাসিব নিউজিল্যান্ড ডেইরী ফুড প্রডাক্টস অব বাংলাদেশ এর বরিশাল অঞ্চলের টেরিটরি সেলস্ এক্সিকিউটিভ অফিসার পদে কর্মরত ছিলেন। বেশ কিছুদিন খুব সুনামের সহিত কোম্পানীর ডিলারদের সাথে ব্যবসায়ীক কর্মকান্ড পরিচালনা করে সবার মন জয় করে নেন। চাহিদা অনুসারে মালামাল প্রেরণ করতেন। বিশ^স্ততার সহিত কোম্পানীর দেয়া একাউন্টে টাকা লেনদেন করে আসছিলেন। প্রতিমধ্যে ব্যবসায়ীদের বিশ^স্ততার সুযোগ নিয়ে ইব্রাহিম ইসলামী ব্যাংকের নতুন একটি ব্যক্তিগত হিসাব নম্বরে লেনদেন করতে বলে। যার হিসাব নং-২০৫০১১১০২১৯৭৮১১৭। উক্ত হিসাব নম্বরে ব্যবসায়ীরা লেনদের করতে থাকে।
এভাবে তিনি বরিশাল বিভাগের বিভিন্ন ডিলারদের কাছ থেকে প্রচুর পরিমানে টাকা হাতিয়ে নিয়ে সকল প্রকার যোগাযোগ বন্ধ করে দেন। ব্যাবসায়ীদের চাহিদা মোতাবেক মালামাল দোকানে না পৌছালে তারা কোম্পানীর উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে যোগযোগ করে জানতে পারেন যে, তাদের বরিশাল অঞ্চলের টেরিটরি সেলস্ এক্সিকিউটিভ অফিসার মোঃ ইব্রাহিম খলিল হাসিব অনেক ব্যবসায়ীদের লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করে লাপাত্তা রয়েছেন।
উক্ত ঘটনায় উপজেলার হাজীর হাট বাজারের মুদি ব্যবসায়ী ও নিউজিল্যান্ড ডেইরী ফুড প্রডাক্টস অব বাংলাদেশ এর মনপুরা ডিলার মোঃ নিজাম উদ্দিন মিয়া বাদী হয়ে ৫ লক্ষ ৭৮ হাজার ৫ শত ২২ টাকা আত্মসাতের অভিযোগ এনে মনপুরা থানায় মামলা দায়ের করেন। যার মামলা নং সিআর ৯০/১৯। মনপুরা থানা তদন্ত সাপেক্ষে আদালতে প্রতিবেদন দাখিল করেন। বুধবার মামলার হাজিরা দিতে আসলে অভিযুক্ত মোঃ ইব্রাহিম খলিল হাসিবকে মনপুরা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্ট জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন।
এছাড়া মোঃ ইব্রাহিম খলিল হাসিব এর বিরুদ্ধে ১৪ লক্ষ ৭৫ হাজার ১শত আটাশি টাকা আত্মসাতের অভিযোগ এনে ভোলা থানায় মামলা দায়ের করা হয়েছে। ভোলার বিভিন্ন উপজেলার একাধিক ব্যবসায়ীদের পক্ষে মামলাটি দায়ের করেছেন নিউজিল্যান্ড ডেইরী ফুড প্রডাক্টস অব বাংলাদেশ এর বরিশাল এরিয়া সেলস্ ম্যানেজার মোঃ ইমাম হোসেন। যার মামলা নং-০৯/১৯ ভোলা থানা। উক্ত মামলায়ও তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করেছেন ভোলা থানা পুলিশ।

 

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।