জীবন-মৃত্যুর সংকটে রয়েছেন খালেদা জিয়া : বিএনপি

বিএনপি বলেছে, কারাবন্দি দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বর্তমানে জীবন-মৃত্যুর ভয়াবহ সংকটে রয়েছেন। তার ব্যক্তিগত চিকিৎসক ডা. শামীম এবং ডা. মামুনকে স্বাস্থ্য পরীক্ষায় যেতে দেওয়া হচ্ছে না। বাস্তবে কোনও চিকিৎসাই হচ্ছে না এবং ওষুধও দেওয়া হচ্ছে না। প্রথমে সঠিক রিপোর্ট তৈরি হলেও সরকারপ্রধানের নির্দেশে বদলে ফেলা হয় সেই রিপোর্ট। প্রচন্ড অসুস্থ্যতায় জীবন হুমকির মুখে থাকা মানুষকে কিভাবে সুস্থ্য বলে চিকিৎসকরা রিপোর্ট দিতে পারে ? বুধবার বিএনপির পক্ষ থেকে দলের মুখপাত্র ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী নয়া পল্টন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন।
রিজভী বলেন, ‘দীর্ঘ এক মাসেরও বেশি সময় পর কারারুদ্ধ বেগম খালেদা জিয়ার সঙ্গে তার স্বজনদের দেখা করতে দেওয়া হয়েছিল গত ১৬ ডিসেম্বর। কিন্তু সর্বশেষ শারীরিক অবস্থা নিয়ে আদালতে পেশ করা মেডিক্যাল বোর্ডের রিপোর্টের সঙ্গে তার শারীরিক অবস্থার বাস্তবে কোনও মিল পাননি সাক্ষাত করতে যাওয়া তার বোনসহ পরিবারের সদস্যরা। আমরা প্রথম থেকেই বলে আসছি, তাকে কারাগারে রেখে বিনা চিকিৎসায় তিলে তিলে নিঃশেষ করাটাই এই সরকারের অভিপ্রায়। বাস্তবে তাই হতে চলেছে এখন। তিনি বর্তমানে জীবন-মৃত্যুর ভয়াবহ সংকটে রয়েছেন। হাঁটাচলা করতে পারেন না। খেতে পারছেন না। হাত ও পায়ের ছোট ছোট জয়েন্টগুলোসহ শরীরের বিভিন্ন জয়েন্ট ফুলে গেছে এবং এতে তীব্র ব্যথা অনুভূত হচ্ছে। জয়েন্টগুলো শক্ত ও বাঁকা হয়ে যাচ্ছে। চিকিৎসার অভাবে হাইলি অ্যাক্টিভ ডিফরমিং, রেমাটয়েড আর্থ্রাইটিস, ডায়াবেটিস, হাইপারটেনশনসহ বেশ কয়েকটি রোগ চরম আকারে পৌঁছেছে। তীব্র অসুস্থ্যতায় কাতরালেও ডাক্তার আসেন না। ডাক্তার ঠিকমত ওষুধ দিচ্ছেন না। রাত্রে ঘুমাতে পারেন না। ফাস্টিংয়ের তার সুগার থাকছে ১৪।
রিজভী আরও বলেন, ‘চিকিৎসকরা হুকুমের অনুগত হবেন এই দৃষ্টান্ত পৃথিবীর কোথাও নেই। অথচ বাংলাদেশে এখন সরকারের কথা শুনে চিকিৎসকদের রোগীর শারীরিক পরীার রিপোর্ট দিতে হয়। এটি শেখ হাসিনার চরম কর্তৃত্ববাদী দুঃশাসনের একটি নমুনা। রিজভী সরকারের উদ্দেশ্যে বলেন, ‘আপনারা রাজনীতির ভিত্তি ভূমি নির্মাণ করেছেন প্রতিহিংসা দিয়ে। আর সেই প্রতিহিংসায় বর্তমানে বাংলাদেশে মহাসংকটকাল উপস্থিত। বৈষম্য, দুঃশাসন ও শোষণে সারা দেশকেই আপনারা অসুস্থ্য বানিয়েছেন। ক্ষুদ্র গন্ডিতে বাঁধা আপনাদের রাজনীতি। এ কারণেই সারা দেশকে করেছেন সন্ত্রাসপীড়িত। বেগম জিয়ার জীবন নিয়ে ছিনিমিনি বন্ধ করুন। তাকে দ্রুত মুক্তি দিতে হবে।

সুত্র : https://www.ittefaq.com.bd/politics/114891

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।